• ঢাকা শুক্রবার
    ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

ফেনীতে ২০ কেজি গাঁজাসহ দুই রোহিঙ্গা তরুণ আটক

প্রকাশিত: জুন ১০, ২০২৩, ০২:৩৬ এএম

ফেনীতে ২০ কেজি গাঁজাসহ দুই রোহিঙ্গা তরুণ আটক

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

ফেনীতে ২০ কেজি গাঁজাসহ দুই রোহিঙ্গা তরুণকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।শুক্রবার (৯ জুন) বিকেলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর রামপুর রাস্তার মাথা এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটক তরুণেরা হলেন- কক্সবাজারের টেকনাফ মোচনী নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পের মৃত শামসুল আলমের ছেলে মো. রবি আলম (১৮) ও মোহাম্মদ জোহার ছেলে মো. মফিজুর রহমান (১৮)।

চট্টগ্রাম র‌্যাব-৭ এর ফেনী কোম্পানি কমান্ডার স্কোয়াড্রন লিডার মোহাম্মদ সাদেকুল ইসলাম এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন।

র‌্যাব সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে  র‌্যাব-৭, ফেনী ক্যাম্পের একটি আভিযানিক দল শুক্রবার সকাল ৭টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর রামপুর রাস্তার মাথা এলাকার অভিযান চালায়। এ সময় ওই দুই রোহিঙ্গা তরুণকে আটক করা হয়। পরে উপস্থিত লোকজনের সামনে জিজ্ঞাসাবাদ ও দেহ তল্লাশি করে তাদের হেফাজতে থাকা দুটি প্লাস্টিকের বস্তা থেকে ২০ কেজি গাঁজা উদ্ধার করা হয়।


আটকরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানান, দুজনই রোহিঙ্গা নাগরিক। দুজনই রোহিঙ্গা ক্যাম্প থেকে অনুমতিবিহীন অবৈধভাবে বের হয়ে মাদক ব্যবসায় জড়িয়ে পড়ে। তারা দীর্ঘদিন ধরে ফেনী জেলার সীমান্তবর্তী এলাকা থেকে গাঁজা সংগ্রহ করে। পরে তা চট্টগ্রাম, কক্সবাজারসহ আশপাশের জেলার বিভিন্ন মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীদের কাছে বিক্রি করে আসছিল। উদ্ধার মাদকদ্রব্যের আনুমানিক মূল্য তিন লাখ টাকা।

বিজ্ঞপ্তিতে ফেনী ক্যাম্প কমান্ডার স্কোয়াড্রন লিডার মোহাম্মদ সাদেকুল ইসলাম বলেন, আটক দুজনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ফেনী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।


এডিএস/

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ