• ঢাকা সোমবার
    ০৬ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

ঈদের আগেই খুলছে সাড়ে ৪ কিমি এলিভেটেড অংশ: ওবায়দুল কাদের

প্রকাশিত: জুন ১৭, ২০২৩, ০৭:২৭ পিএম

ঈদের আগেই খুলছে সাড়ে ৪ কিমি এলিভেটেড অংশ: ওবায়দুল কাদের

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

পবিত্র ঈদুল আজহার আগেই বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের হাউস বিল্ডিং থেকে চেরাগআলী কলেজগেট পর্যন্ত সাড়ে চার কিলোমিটার এলিভেটেড অংশ খুলে দেয়া হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শনিবার (১৭ জুন) দুপুর ১২টার দিকে বাস র‌্যাপিড ট্রানজিট প্রকল্পের টঙ্গী ফ্লাইওভার পরিদর্শন শেষে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

এ সময় তিনি বলেন, বিআরটি প্রকল্পের কাজ ৯১ ভাগ শেষ হয়েছে। আর হাউস বিল্ডিং থেকে চেরাগআলী কলেজ গেট পর্যন্ত এলিভেটেড অংশের কাজ ৯৫ ভাগ শেষ হয়েছে। আগামী সেপ্টেম্বর-অক্টোবর নাগাদ পুরো প্রকল্প কাজ শেষ হবে।

ঈদুল আজহার আগেই সাড়ে চার কিলোমিটার এলিভেটেড অংশ খুলে দেয়া হবে। এ সময় খুব শিগগিরই সারা দেশে আরও ১০০ সেতুর উদ্বোধন করা হবে বলেও জানান সেতুমন্ত্রী।

এবার ঈদযাত্রা আরও নির্বিঘ্ন করতে রাস্তায় কোনো পশুর হাট বসতে দেয়া হবে বলেও জানান ওবায়দুল কাদের। বলেন, নিয়ম অনুযায়ী নির্দিষ্ট জায়গায় পশুর হাট বসবে। রাস্তায় যেন কোনো যানজট সৃষ্টি না হয় সেদিকে লক্ষ রাখা হবে।

এদিকে জামালপুরে হত্যার শিকার সাংবাদিক গোলাম রব্বানির বিচার নিয়ে কাদের বলেন, দলীয় পরিচয়ের কারণে বিচার প্রভাবিত হবে না। হত্যার ঘটনায় দায়ী ব্যক্তির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। আইনগত ব্যবস্থা নেয়া হলে তার বিরুদ্ধে দলীয় ব্যবস্থা নেয়ার প্রয়োজন হয় না।

এদিকে বিএনপির সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, এই ১৪ বছরে তারা তাদের নেত্রীর মুক্তির জন্য রাজপথে আন্দোলন করতে পারেনি। তারা করবে জনগণের জন্য আন্দোলন?

বিদেশে পলাতক কোনো নেতার রিমোট কন্ট্রোল আহ্বানে বাংলাদেশের আন্দোলন এবং জনগণকে সম্পৃক্ত করে আন্দোলন করার সুযোগ নেই। আন্দোলন যাকে বলে এখন পর্যন্ত তারা সেইটা প্রমাণ করতে পারেনি।

 

জেকেএস/

আর্কাইভ