• ঢাকা রবিবার
    ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

১৫ লাখের ‘কালো পাহাড়’ নিয়ে বিপাকে বিক্রেতা

প্রকাশিত: জুন ২৭, ২০২৩, ০২:১৯ এএম

১৫ লাখের ‘কালো পাহাড়’ নিয়ে বিপাকে বিক্রেতা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

তিনদিন ধরে ‘কালো পাহাড়’ নিয়ে রাজধানীর আফতাবনগর পশুর হাটে বিক্রির অপেক্ষায় আছেন মালিক আসলাম মোল্লা। খুলনার দিঘলিয়ার পানিগাতি থেকে কালো পাহাড় নামের এই গরুটি নিয়ে এসেছেন তিনি। তবে অন্যান্য গরুর চেয়ে তুলনামূলক দাম বেশি হওয়ায় অনেকটা বিপাকে পড়েছেন এই বিক্রেতা। তিনি বলেন, আমরা ১৫ লাখ টাকা দাম চাইছি, কিন্তু কেউ এই দামের আশেপাশেও হাঁকাচ্ছে না।

সোমবার (২৬ জুন) সন্ধ্যায় সিটি নিউজ ঢাকার সঙ্গে কথা হয় কালো পাহাড়ের মালিক আসলাম মোল্লার। তিনি বলেন, আজ নিয়ে তিনদিন হলো গরুটি নিয়ে হাটে বসে আছি। একটামাত্র গরু নিয়েই আসলাম, তারপরও এটি বিক্রি করতে পারছি না।

আসলাম মোল্লা বলেন, প্রতিদিনই গরুটি দেখতে অসংখ্য মানুষ আসে, কিন্তু কেউ বিক্রির মতো দাম বলে না। গরুটির ওজন ৩৩ মণ। আমাদের ইচ্ছা ১২ লাখ টাকা হলে ছেড়ে দেব।

dhakapost

তিনি বলেন, ঈদের আছে মাত্র দুইদিন, এই সময়ের মধ্যেই আশা করছি বিক্রি হয়ে যাবে। আর নয়তো গরুটি নিয়ে বিপাকে পড়ে যেতে হবে।

প্রত্যাশিত দাম না পেলে ফেরত নিয়ে যাবেন কি না, এমন প্রশ্নের জবাবে এই বিক্রেতা বলেন, আনলাম এত টাকা খরচ করে, এখানে আসার পর আরও কত খরচ, এখন যদি আবার নিয়ে যেতে চাই তাহলে আরও খরচ লাগবে। তাই ভাবছি একটু ভালো দাম পেলেই গরুটি বিক্রি করে দেব। ফেরত নিয়ে যাওয়ার ইচ্ছা খুব বেশি নেই।

গরুটির বিক্রেতা আসলাম মোল্লা আরও বলেন, খুব যত্নে আমার এ কালো পাহাড়কে বড় করেছি, এবারের কোরবানির জন্য উপযুক্ত করেছি। এ হাটে এনেও তার কোনো যত্নের কমতি নেই। সঠিক সময়ে খাওয়ানো, সার্বক্ষণিক ফ্যানের বাতাস, গামছা দিয়ে শরীর মুছিয়ে দেওয়াসহ যত্ন চলছে তার। বলতে গেলে বিলাসিতায় দিন কাটছে।

জানা গেছে, গরুটির ওজন ৩৪ মণের কিছুটা কম, তবে ৩৩ মণের কিছুটা বেশি। মালিকের ভাষ্যে এটিই আফতাবনগর হাটে এখন পর্যন্ত বড় গরু। বিশাল দেহের কালো পাহাড়ের বয়স ৪ বছর ৬ মাস। উচ্চতা ৬ ফুট, লম্বা ১১ ফুট, চওড়া ১০ ফুট ও দাঁত রয়েছে ৮টি। 

 

বিএস/

আর্কাইভ