• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

দেড় বছর পর জাতিসংঘ কর্মকর্তা সুফিউল উদ্ধার

প্রকাশিত: আগস্ট ৯, ২০২৩, ০৪:৩২ পিএম

দেড় বছর পর জাতিসংঘ কর্মকর্তা সুফিউল উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

ইয়েমেনে সন্ত্রাসী সংগঠন আল-কায়েদার হাতে অপহরণের শিকার হওয়া জাতিসংঘের কর্মকর্তা বাংলাদেশি নাগরিক লেফটেন্যান্ট কর্নেল (অব.) এ কে এম সুফিউল আনামকে উদ্ধার করা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রত্যক্ষ নির্দেশনায় জাতীয় গোয়েন্দা সংস্থা এনএসআইয়ের তৎপরতায় তাকে উদ্ধার করা হয়েছে বলে এনএসআইয়ের একটি সূত্র নিশ্চিত করেছে।

মঙ্গলবার রাত পৌনে ১১টায় বিষয়টি নিশ্চিত করে এনএসআইয়ের ওই সূত্র জানায়, উদ্ধারের পর সুফিউল আনাম উদ্ধার তৎপরতায় সংশ্লিষ্ট এক কর্মকর্তার সঙ্গে ভিডিও চ্যাট-এ কথা বলেন। তিনি বলেন, ‘আমি একটু আগে শরীর চেকআপ করেছি, আলহামদুলিল্লাহ আমি ভালো আছি।’

সুফিউল বলেন, ‘আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং এনএসআইকে ধন্যবাদ জানাই। তারা আমার উদ্ধারের জন্য ‘‘সবকিছু’’ করেছেন। আমি কোনোপ্রকার কাগজপত্র বা ডকুমেন্টহীন একজন মানুষ, আমার জন্য তারা এমন কিছু নেই যা করেননি। আমি বাংলাদেশের সরকারকে এবং বাংলাদেশের মানুষকে ধন্যবাদ জানাই। আমি সবার কাছে অনেক কৃতজ্ঞ।’

গত বছরের ১১ ফেব্রুয়ারি জাতিসংঘের কর্মকর্তা লেফটেন্যান্ট কর্নেল (অব.) একেএম সুফিউল আনামকে ইয়েমেনের মুদিয়াহ প্রদেশ থেকে জঙ্গি সংগঠন আল কায়েদার সদস্যরা অপহরণ করে। তার সঙ্গে আরও কয়েকজনকে অপহরণ করা হয়। তার মুক্তিপণ বাবদ তিন মিলিয়ন মার্কিন ডলার দাবি করে আল কায়েদা। তখন থেকে তাকে উদ্ধার করার জন্য বিভিন্ন মাধ্যমে তিনি আকুল আবেদন জানিয়ে আসছিলেন।

 

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ