• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

কী এমন করেছি যে আমাদের ওপর আস্থা আনা যাচ্ছে না: ইসি রাশেদা

প্রকাশিত: অক্টোবর ৪, ২০২৩, ১০:৫৫ পিএম

কী এমন করেছি যে আমাদের ওপর আস্থা আনা যাচ্ছে না: ইসি রাশেদা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা আক্ষেপ প্রকাশ করে বলেছেন, আমরা কী এমন করেছি যে আমাদের ওপর আস্থা আনা যাচ্ছে না। অনেককে বলতে দেখেছি আমরা নাকি লোক দেখানো কাজ করছি।

রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে বুধবার (৪ অক্টোবর) ‍‍`অবাধ ভোটাধিকার প্রতিষ্ঠায় প্রার্থী ও পোলিং এজেন্টদের ভূমিকা‍‍` শীর্ষক কর্মশালায় তিনি এমন আপেক্ষ প্রকাশ করেন।

ইসি রাশেদা বলেন, আমাদের কাজ হচ্ছে, জাল ভোটার থাকবে না, অবাধ ও উৎসবমুখর ভোট করা। জনগণ যাকে ভোট দেবে সে নির্বাচিত হবে। সবাইকে নিয়ে কাজ করছি। তার পরও আমাদের ওপর অনেকে আস্থা রাখতে পারছে না।

সংলাপ প্রসঙ্গে নির্বাচন কমিশনার বলেন, সবাইকে এক করা আমাদের কাজ না। তার পরও সবাইকে নিয়ে বসেছি। জনগণের জন্য গ্রহণযোগ্য নির্বাচন করতে কাজ করছি। সংলাপ করেছি। সিইসি চিঠি দিয়েছে তারপরও আসেনি। যারা বলছে সুষ্ঠু ভোট করতে আমাদের সদিচ্ছা নেই এটা অমূলক। 

ইসি রাশেদা বলেন, দেশে নির্বাচন হতে হবে। এটা সংবিধানের মূল কাজ। সেই অনুযায়ী আমরা কাজ করছি। আমরা নাকি লোক দেখানো কাজ করছি, এরও ভিত্তি নেই। 

নির্বাচন ভবনের সম্মেলন কক্ষে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন সাবেক নির্বাচন কমিশনার, নির্বাচন বিশেষজ্ঞ, গণমাধ্যম ব্যক্তিত্বসহ বিশিষ্টজনরা।
 

 জেকেএস/

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ