• ঢাকা সোমবার
    ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

সমাবেশের নামে সন্ত্রাস করলে বিএনপি জনবিচ্ছিন্ন হয়ে যাবে: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: অক্টোবর ২০, ২০২৩, ১০:৪৭ পিএম

সমাবেশের নামে সন্ত্রাস করলে বিএনপি জনবিচ্ছিন্ন হয়ে যাবে: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

মানুষ জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ পছন্দ করে না। দেশের মানুষ জঙ্গিবাদ-সন্ত্রাসবাদকে আশ্রয়-প্রশ্রয় দেয়নি। সমাবেশের নামে এরা (বিএনপি) যতই এগুলো করবে, ততই তলিয়ে যাবে। তারা ততই জনবিচ্ছিন্ন হয়ে যাবে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। বৃহস্পতিবার (১৯ অক্টোবর) রাতে খামারবাড়িতে শারদীয় দুর্গোৎসব ২০২৩ উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, আমাদের দেশে যে অশান্তি বিরাজ করছে, এই দেশে যারা একটা অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করছে, সেই পরিস্থিতিকে শান্ত করার জন্য মা দুর্গা আসছে। আমাদের যে অস্থির পরিবেশ, অনেকে অনেক রকম হুমকি-ধমকি দিচ্ছে, সেটা বাদ দিয়ে মা দুর্গার আশীর্বাদে বাংলাদেশ একটি শান্তির বাংলাদেশ তিনি করে দেবেন। যেখানে সবার শান্তিতে থাকার পরিবেশ সৃষ্টি করে দেবেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পেছনে ফিরে গেলে আপনারা দেখবেন— আগে কিন্তু হিন্দু-মুসলমান মিলে এই আমাদের বাঙালি সমাজ। তখন হিন্দুদের পূজায়, মুসলমানদের ঈদে আমরা সবাই সবার উৎসবে যেতাম। সবাই সবার আনন্দে ভাগিদার হতাম। মাঝখানে যখন আমাদের সরকার এলো না, তখন আমাদের এই চর্চার, এই সংস্কৃতিটা হারিয়ে ফেলেছিলাম। আবারও ক্ষমতায় এসে বঙ্গবন্ধুকন্যা অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশ গড়তে কাজ করছেন। হিন্দু, বৌদ্ধ, মুসলমান সবাই মিলে বাংলাদেশ, সবাই মিলে ভাই, সেই চেতনা তিনি আবারও ফিরিয়ে নিয়ে যাচ্ছেন।

তিনি বলেন, পূজামণ্ডপে গত কয়েক বছর যেহেতু কিছু ঘটনা ঘটেছে, পূজার শেষে কিংবা শুরুতে, এ জন্য আমরা স্থায়ী আনসার দিয়েছি, পুলিশ থাকবে, সবাই থাকবে। পূজামণ্ডপে চারদিকে সিসি ক্যামেরা থাকে এবং পর্যাপ্ত ভলান্টিয়ার থাকে, প্রতিটি মণ্ডপের পক্ষ থেকে সেটি করা হয়েছে। কোনো ধরনের নাশকতা যাতে না হয়, আমরা সেই প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।

সনাতন সমাজকল্যাণ সংঘের সভাপতি ও কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর অ্যাসাইনমেন্ট অফিসার ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

আর্কাইভ