• ঢাকা শনিবার
    ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

২৮ অক্টোবর নাশকতার চেষ্টা করলে ব্যবস্থা: র‌্যাব

প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২৩, ০২:১৭ এএম

২৮ অক্টোবর নাশকতার চেষ্টা করলে ব্যবস্থা: র‌্যাব

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

আগামী ২৮ অক্টোবর রাজনৈতিক কর্মসূচির সুযোগে কোনো স্বার্থান্বেষী মহল নাশকতার চেষ্টা করলে আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেবে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। জনগণের জানমালের নিরাপত্তায় র‌্যাবের পক্ষ থেকে এদিন বিশেষ টহল কার্যক্রম চালানো হবে।

বুধবার দুপুরে রাজধানীর কারওয়ানবাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন বাহিনীর মুখপাত্র কমান্ডার খন্দকার আল মঈন।

এ সময় তিনি বলেন, ঢাকার প্রবেশপথগুলোতে চেকপোস্ট জোরদার করা হবে। কেউ যাতে আগ্নেয়াস্ত্র বা বিস্ফোরক নিয়ে প্রবেশ করতে না পারে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে খন্দকার আল মঈন বলেন, বাংলাদেশ একটি গণতান্ত্রিক দেশ। দেশের রাজনৈতিক দলগুলো শান্তিপূর্ণভাবে সভা-সমাবেশ করবে এটাই স্বাভাবিক। তবে আইনশৃঙ্খলা বাহিনী হিসেবে র‌্যাবের কাজ হচ্ছে নগরবাসীকে সব ধরনের নিরাপত্তা দেওয়া। পাশাপাশি রাষ্ট্রীয় সম্পদ রক্ষা করা। এক্ষেত্রে র‌্যাব তার দায়িত্ব পালন করে যাবে।

তিনি আরও বলেন, সমাবেশকে কেন্দ্র করে ইতোমধ্যে র‌্যাবের পেট্রোলিং জোরদার করা হয়েছে। এ ছাড়া সাদা পোশাকে সক্রিয় রয়েছে র‌্যাবের গোয়েন্দারা। এরপরও যদি নাশকতার চেষ্টা হয় তাহলে পরিস্থিতি মোকাবিলায় মাঠে নামবে র‌্যাবের স্ট্রাইকিং ফোর্স।

জামায়াতে ইসলামীর সমাবেশ প্রসঙ্গে জানতে চাইলে র‌্যাব মুখপাত্র বলেন, জামায়াত যদি সমাবেশের অনুমতি না পায় এবং তারপরও তারা যদি জমায়েতের চেষ্টা করে তখন অবশ্যই ব্যবস্থা নেবে র‌্যাব।
 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ