• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

বিএনপি সরকারি স্থাপনায় হামলা করেছে: ডিবিপ্রধান হারুন

প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২৩, ১০:৩৬ পিএম

বিএনপি সরকারি স্থাপনায় হামলা করেছে: ডিবিপ্রধান হারুন

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

রাজধানীতে মহাসমাবেশ করতে এসে বিএনপি নেতাকর্মীরা সরকারি স্থাপনায় হামলা চালিয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) উপকমিশনার ও ডিএমপির গোয়েন্দা বিভাগের প্রধান মোহাম্মদ হারুন-অর-রশিদ। তিনি বলেছেন, বিএনপি নেতাকর্মীরা প্রধান বিচারপতির বাড়িসহ সরকারি স্থাপনায় হামলা করেছে। তাদের বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

রাজধানীর কাকরাইলে সংঘর্ষস্থলে গিয়ে শনিবার ডিবি প্রধান হারুন বলেন, বিএনপির কর্মসূচি শান্তিপূর্ণভাবে করার কথা। ডিএমপি কমিশনারের কাছ থেকে তারা এমন শর্তেই অনুমতি নিয়েছিল। হঠাৎ করে বেলা ১২টার পর থেকে দেখা গেল তারা প্রধান বিচারপতির বাড়ির ফটকে ও জাজেস কোয়ার্টারের সামনে (বিচারকদের বাসভবন) আক্রমণ করেছে। আইডিবি ভবনের সামনে দুটি গাড়িতে আগুন দেওয়া হয়েছে।

বিএনপি নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা চালিয়েছে উল্লেখ করে হারুন বলেন, আমরা আমাদের কাজটি করছি। তাদের নিবৃত্ত করার চেষ্টা করছি। তিনি আরও বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে গেলে ব্যবস্থা নেওয়া হবে। সরকারি স্থাপনায় হামলা ও গাড়িতে আগুনের ঘটনায় তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেবে পুলিশ।

প্রসঙ্গত, আজ বেলা ১২ টার দিকে কাকরাইল মোড়ে বিএনপির নেতা-কর্মী ও পুলিশের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপের ঘটনা ঘটে। কাকরাইলে দফায় দফায় বিএনপি-পুলিশ ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনা ঘটে।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ