• ঢাকা শনিবার
    ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

মৈত্রী ট্রেনে হামলার একদিন পর ঈশ্বরদী রেলস্টেশন থেকে বোমা উদ্ধার

প্রকাশিত: নভেম্বর ৪, ২০২৩, ০৩:৫৯ এএম

মৈত্রী ট্রেনে হামলার একদিন পর ঈশ্বরদী রেলস্টেশন থেকে বোমা উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

কলকাতাগামী মৈত্রী এক্সপ্রেস ট্রেনে হামলার ২৪ ঘণ্টা পর আবারো ঈশ্বরদী রেলস্টেশনে বোমা পুঁতে বড় ধরনের নাশকতার পরিকল্পনা করা হয়েছিল। র‌্যাবের একটি টিম দুর্বৃত্তদের এ পরিকল্পনা নস্যাৎ করে দিয়েছে।

শুক্রবার বেলা ১১টার দিকে র‌্যাব-১২ পাবনা ক্যাম্পের সদস্যরা ঈশ্বরদী রেলওয়ে স্টেশনের ৩নং রেললাইনের উপর থেকে উচ্চক্ষমতাসম্পন্ন একটি বোমা উদ্ধার করার পর তা ধ্বংস করা হয়।

র‌্যাব জানায়, ঈশ্বরদী রেলওয়ে স্টেশনসংলগ্ন ফুটওভার ব্রিজ থেকে অনুমান ২০০ গজ উত্তর দিকে ৩নং রেললাইনের ওপর লাল রঙয়ের বোমাসদৃশ একটি বস্তু পুঁতে রাখা হয়। বিষয়টি র‌্যাবের নজরে আসার পর র‌্যাব-১২ সিরাজগঞ্জের অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মো. মারুফ হোসেনের নির্দেশে বোমাটি উদ্ধারের সিদ্ধান্ত হয়। পরে র‌্যাব-৫, রাজশাহীর বোম্ব ডিসপোজাল ইউনিটের বিশেষজ্ঞ দলের সহায়তায় বোমাটি নিরাপদে নিষ্ক্রিয় করা হয়।

র‌্যাব-১২ পাবনা ক্যাম্পের কোম্পানি কমান্ডার সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. গোলাম ফারুক জানান, বোম্ব ডিসপোজাল দলের বিশেষজ্ঞদের মতে বোমাটির মধ্যে উচ্চক্ষমতাসম্পন্ন বিস্ফোরক ছিল। সময়মতো দৃষ্টিগোচর না হলে এটি বিস্ফোরিত হয়ে বড়রকমের নাশকতা ঘটার আশঙ্কা ছিল।

বুধবার দুপুরে কলকাতা টু ঢাকাগামী আন্তঃদেশীয় মৈত্রী এক্সপ্রেস ট্রেনে হামলা ও অনুরূপ বোমা নিক্ষেপ করে ক্ষতি করার চেষ্টা করে ব্যর্থ হয়েই দুর্বৃত্তরা আবারো একই পন্থা অবলম্বন করেছে বলে আইনশৃঙ্খলা বাহিনী মনে করছে।

এদিকে বোমা উদ্ধারের পর র‌্যাব-১২ সিরাজগঞ্জের অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মো. মারুফ হোসেনসহ রেলের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

আরও খবর

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ