• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

আইডিয়াল স্কুলের দুর্নীতি, শিক্ষক নিয়োগের তথ্য চেয়ে দুদকের নোটিশ

প্রকাশিত: নভেম্বর ৭, ২০২৩, ০৩:৫৫ এএম

আইডিয়াল স্কুলের দুর্নীতি, শিক্ষক নিয়োগের তথ্য চেয়ে দুদকের নোটিশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের সাবেক অধ্যক্ষ ড. শাহানআরা বেগমসহ অন্যদের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির মাধ্যমে বিপুল অর্থ আত্মসাতের অভিযোগ অনুসন্ধানে প্রতিষ্ঠানটিতে শিক্ষক নিয়োগসহ তিন ধরনের তথ্য-উপাত্ত চেয়ে নোটিশ দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার অনুসন্ধান দলের সদস্য সংস্থার সহকারী পরিচালক মো. আতাউর রহমান সরকার বর্তমান অধ্যক্ষের কাছে এই নোটিশ পাঠান। সংশ্লিষ্ট সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

জানা গেছে, দুদকের দুই সদস্যের একটি টিম ড. শাহানআরা বেগমসহ অন্যদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ অনুসন্ধান করছে। এরই ধারাবাহিকতায় তথ্য ও রেকর্ডপত্র চেয়ে নোটিশ পাঠানো হয়েছে। নোটিশে ২০১১ সালের জানুয়ারি থেকে ২০১৭ সালের ডিসেম্বর পর্যন্ত আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজে নিয়োগ পাওয়া শিক্ষকদের তথ্য, নিয়োগ বিজ্ঞপ্তির কপি, নিয়োগ সংক্রান্ত রেজ্যুলেশনের কপি ছক আকারে দাখিল করতে বলা হয়েছে।

এছাড়া প্রতিষ্ঠানের কোন শ্রেণিতে কতটি শাখা আছে এবং এসব শাখা খোলার অনুমোদনের কপি চাওয়া হয়েছে। ২০১১ সাল থেকে ২০২৩ সালের জুন মাস পর্যন্ত প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদে দায়িত্বরত সদস্যদের নাম-ঠিকানাও চাওয়া হয়েছে।

জানা গেছে, এর আগে ড. শাহানআরার সম্পদের খোঁজে ৫৮ ব্যাংকসহ ৬৮ প্রতিষ্ঠানে চিঠি দিয়েছে দুদক। তাকে দুদকে তলব করে জিজ্ঞাসাবাদও করা হয়েছে। ২০২১ সালের ২৯ আগস্ট দুদকের প্রধান কার্যালয় থেকে তার অবৈধ সম্পদ অর্জনের বিষয়ে অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় দুদক।

শাহানআরা বেগম বর্তমানে রাজধানীর আফতাবনগরের এভারকেয়ার ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ হিসাবে দায়িত্ব পালন করছেন। অভিযোগ আছে, আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ থেকে লুটপাট করে আনা টাকা থেকে ২০ কোটি টাকা খরচ করে ১০ তলাবিশিষ্ট নিজস্ব ভবনে ওই স্কুল প্রতিষ্ঠা করেছেন অধ্যক্ষের নেতৃত্বাধীন ‘সিন্ডিকেট’।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ