• ঢাকা রবিবার
    ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ঢাকা-কক্সবাজার রুটে বাণিজ্যিক ট্রেন চলাচল শুরু হচ্ছে আজ

প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২৩, ০৫:০৩ পিএম

ঢাকা-কক্সবাজার রুটে বাণিজ্যিক ট্রেন চলাচল শুরু হচ্ছে আজ

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

অপেক্ষার পালা শেষ। ঢাকা-কক্সবাজার রুটে প্রথম বাণিজ্যিক ট্রেন চলাচল শুরু হচ্ছে আজ শুক্রবার। ট্রেনে চড়ে ঢাকা, চট্টগ্রামসহ বিভিন্ন গন্তব্যে যাতায়াতের স্বপ্নপূরণের একেবারে দ্বারপ্রান্তে কক্সবাজারবাসী।

প্রথম দিনে প্রায় ৯০০ যাত্রী নিয়ে দুপুর ১২টা ৪০ মিনিটে পর্যটন নগরীর আইকনিক রেলস্টেশন থেকে ‍‍`কক্সবাজার এক্সপ্রেস‍‍` নামে ট্রেনটি ছেড়ে যাবে ঢাকার উদ্দেশে। আর রাতে ঢাকা থেকে কক্সবাজারে যাবে।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, আপাতত একজোড়া ট্রেন চলবে এই রুটে। যাত্রাবিরতির জন্য থামবে শুধু চট্টগ্রামে। এই ট্রেন নিয়ে এতটাই আগ্রহ শুধু প্রথম দিনই নয়, আগামী ৯ ডিসেম্বর পর্যন্ত সব টিকিট বিক্রি হয়ে গেছে।

রেল কর্তৃপক্ষ জানিয়েছে, ২১টি বগি নিয়ে ট্রেন চালানোর কথা থাকলেও মানুষের চাহিদা বিবেচনায় এই ট্রেনে থাকবে ২৩টি বগি। এরই মধ্যে যাত্রীসেবার সব প্রস্তুতি শেষ করার কথা জানান তারা।

কক্সবাজার রেলওয়ে স্টেশনমাস্টার ফরহাদ বিন চৌধুরী জানান, বাণিজ্যিক ট্রেন চলাচলের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আপতাত আমাদের আগামী ৯ ডিসেম্বর পর্যন্ত টিকিট বুকিং দেওয়া হয়েছে। এ তারিখ পর্যন্ত ট্রেনের এসি, শোভন চেয়ারসহ সব টিকিট বিক্রি হয়ে গেছে।

এদিকে শুক্রবার রাত সাড়ে ১০টায় ঢাকা থেকে ছেড়ে আরেকটি ট্রেন কক্সবাজার পৌঁছাবে শনিবার ভোর ৬টা ৪০ মিনিটে।

উল্লেখ্য, গত ১১ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজারে নবনির্মিত আইকনিক স্টেশনে এই রেলপথ প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। উদ্বোধনের পর ট্রেনের সময়সূচি নির্ধারণসহ প্রয়োজনীয় সব কাজ শেষ করেছে রেল বিভাগ।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ