• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

শেখ হাসিনা মানেই সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন : জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্য

প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০২৩, ০১:৪২ এএম

শেখ হাসিনা মানেই সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন : জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্য

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মশিউর রহমান বলেছেন, আগামী নির্বাচন বাংলাদেশের উন্নয়ন, অগ্রগতি এবং গণতান্ত্রিক চর্চার ধারাবাহিকতা রক্ষার নির্বাচন। গণতন্ত্রে বিশ্বাসী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা মানেই সুষ্ঠু, নিরপেক্ষ এবং শান্তিপূর্ণ নির্বাচন। শুক্রবার (৮ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবে এডুকেশন, রিসার্চ এন্ড ডেভেলপমেন্ট ফোরাম অব বাংলাদেশ (ইআরডিএফবি) আয়োজিত আব্দুস সালাম অডিটোরিয়ামে উন্নয়ন ও নির্বাচন শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ড. মো. মশিউর বলেন, আগামী নির্বাচনে আমাদের সকলের উচিত ঐক্যবদ্ধ হয়ে নিজ নিজ জায়গা থেকে শেখ হাসিনাকে নির্বাচিত করে গণতন্ত্রের এই পথচলা অব্যাহত রাখতে সহায়তা করা। বঙ্গবন্ধুকন্যা স্বৈরাচারী শাসকের রক্ত চক্ষুকে উপেক্ষা করে এ দেশের অসহায় জনগোষ্ঠীর ভাত ও ভোটের অধিকার ফিরিয়ে দিয়েছেন।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য ড. মো. সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ সাহাদাত হোসেন সিদ্দিকী মূল প্রবন্ধ উপস্থাপন করেন।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (রুটিন দায়িত্ব) ও সংগঠনটির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. বদরুজ্জামান ভূঁইয়ার সঞ্চালনায় সেমিনারের ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুর রশীদ, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবা নাসরীন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আবু ইউসুফ ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. আবদুল জব্বার খান প্রমুখ বক্তব্য দেন।

মূল প্রবন্ধ উপস্থাপক অধ্যাপক ড. মুহাম্মদ সাহাদাত হোসেন সিদ্দিকী তার বক্তব্যে বলেন, বর্তমান সরকারের একান্ত প্রচেষ্টার ফলে বাংলাদেশ এইচডিআইয়ের ক্ষেত্রে দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে সবার ওপরে অবস্থান করছে। বাংলাদেশের উন্নয়নের এই স্থিতিশীলতা ধরে রাখলে আগামীতে এশিয়ার দেশগুলোর মধ্যে বাংলাদেশে অনেক বেশি এফডিআই আসবে।

সভাপতি অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন বলেন, বাংলাদেশের ৭০ ভাগ মানুষের ভোটে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়লাভ করার মাধ্যমে উন্নয়ন ও গণতন্ত্রের এই ধারা অব্যাহত থাকবে।

 

জেকেএস/

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ