• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

কুয়েত যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: ডিসেম্বর ১৮, ২০২৩, ০৭:৪৯ পিএম

কুয়েত যাচ্ছেন পররাষ্ট্রমন্ত্রী

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

কুয়েতের আমির শেখ নাওয়াফ আল-আহমেদ আল-জাবের আল-সাবাহের মৃত্যুতে বাংলাদেশ সরকার ও জনগণের পক্ষ থেকে সহমর্মিতা ও সমবেদনা জানাতে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন কুয়েত যাচ্ছেন। সোমবার (১৮ ডিসেম্বর) সকালে কুয়েত এয়ারওয়েজের ফ্লাইটে কুয়েতের উদ্দেশে যাত্রা করেন তিনি।

বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে বাংলাদেশে নিযুক্ত কুয়েতের রাষ্ট্রদূত ফয়সাল মুতলাক আল আদওয়ানি পররাষ্ট্রমন্ত্রীকে বিদায় জানান সোমবার কুয়েতের স্থানীয় সময় সন্ধ্যায় এ সংক্রান্ত কুয়েত সরকার আয়োজিত রাষ্ট্রীয় কর্মসূচিতে অংশগ্রহণ করবেন ড. মোমেন।

তিনি মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সকালে ঢাকায় ফিরবেন। পররাষ্ট্রমন্ত্রী তিন সদস্যবিশিষ্ট বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন।

এদিকে কুয়েতের আমিরের মৃত্যুতে আজ রাষ্ট্রীয় শোক পালন করছে বাংলাদেশ। এ উপলক্ষে বাংলাদেশের সব সরকারি, আধা সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান এবং শিক্ষা প্রতিষ্ঠানসহ সরকারি ও বেসরকারি ভবন এবং বিদেশস্থ বাংলাদেশ মিশনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে। এছাড়া কুয়েতের আমিরের রুহের মাগফেরাতের কামনায় দেশের সব মসজিদে বিশেষ দোয়া অনুষ্ঠিত হবে। অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানেও তার আত্মার শান্তির জন্য বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়েছে।

শনিবার (১৬ ডিসেম্বর) চিকিৎসারত অবস্থায় মারা যান কুয়েতের আমির শেখ নাওয়াফ আল-আহমাদ আল-জাবের আল-সাবাহ। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৬ বছর।

দেশটির নতুন আমির হিসেবে দায়িত্ব পেয়েছেন ক্রাউন প্রিন্স ৮৩ বছর বয়সী শেখ মেশাল আল-আহমাদ আল-জাবের আল-সাবাহ।

 

জেকেএস/

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ