• ঢাকা রবিবার
    ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

৮ম বারের মতো জিতে রেকর্ড ফিরোজের, জামানত হারালেন প্রতিদ্বন্দ্বীরা

প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২৪, ০৬:২৫ পিএম

৮ম বারের মতো জিতে রেকর্ড ফিরোজের, জামানত হারালেন প্রতিদ্বন্দ্বীরা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

পটুয়াখালী-২ আসন (বাউফল) থেকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে টানা অষ্টমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হলেন সাবেক চিফ হুইপ আ স ম ফিরোজ। তার প্রতিদ্বন্দ্বী ৪ প্রার্থীর সবাই জামানত হারিয়েছেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন নিশ্চিতের আগে ঘরে-বাইরে তুমুল চাপে পারেন আ স ম ফিরোজ। তাকে ঠেকাতে দলীয় মনোনয়ন উত্তোলন করেন দলের ২২ নেতা। সবাইকে ছাপিয়ে নিজে দলীয় মনোনয়ন বাগিয়ে নেন।

১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত পটুয়াখালী-২ নির্বাচনী এলাকায় ১১৪টি ভোট কেন্দ্রের ২ লাখ ৯৩ হাজার ৩২৮ জন ভোটারের মধ্যে ১ লাখ ৩০ হাজার ৭৯৩ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এর মধ্যে নৌকা প্রতীকে ১ লাখ ২৪ হাজার ৩০৯ ভোট পেয়ে টানা অষ্টমবারের মতো এমপি নির্বাচিত হয়েছেন আ স ম ফিরোজ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী মো. মহসিন হাওলাদার লাঙ্গল প্রতীকে পেয়েছেন মাত্র ২ হাজার ৯৫৮ ভোট। বিএনএফের প্রার্থী জোবায়ের হোসেন টেলিভিশন প্রতীকে ১ হাজার ৭৮৬ পেয়ে তৃতীয় হয়েছেন। তৃণমূল বিএনপির মাহাবুবুল আলম (সোনালী আঁশ) প্রতীকে ২১৩ ভোট পেয়েছেন।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে নৌকা প্রতীক নিয়ে ১৯৭৯ সালে জিয়াউর রহমানের শাসনামলে প্রথম এমপি নির্বাচিত হন আ স ম ফিরোজ। এরপর এইচএম এরশাদ সরকারের সময়ে ১৯৮৬ সালে দ্বিতীয়বার এমপি নির্বাচিত হন। ১৯৯১ ও ২৯৯৬ সালেও তিনি আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীকে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনেও তিনি সংসদ সদস্য নির্বাচিত হন। ২০২৪ সালের ৭ জানুয়ারির দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেও তিনি বিপুল ভোটের ব্যবধানে অষ্টমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন।

অষ্টমবারের মতো নির্বাচিত হয়ে সাবেক চিফ হুইপ আ স ম ফিরোজ এক প্রতিক্রিয়ায় ভোটারদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, এখন আমার প্রথম কাজ হলো সুষম উন্নয়ন নিশ্চিত করে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার ঘোষিত স্মার্ট বাংলাদেশের অংশ হিসেবে বাউফলকে বিনির্মাণ করা।

আর্কাইভ