• ঢাকা শনিবার
    ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
বায়েজিদে সশস্ত্র মহড়া ও গুলি

অস্ত্রধারীদের গ্রেফতারে মাঠে নেমেছে পুলিশ

প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২৪, ১১:৫৮ এএম

অস্ত্রধারীদের গ্রেফতারে মাঠে নেমেছে পুলিশ

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রামের বায়েজিদ বোস্তামী থানা এলাকায় অস্ত্র উচিঁয়ে গুলি করার ঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে।

এদিকে অবৈধ অস্ত্র হাতে দেখা যাওয়া যুবকের পরিচয় শনাক্ত করেছে পুলিশ। ওই যুবকের নাম মো. জাহেদ। তার পিতার নাম মৃত জামাল। এলাকায় গরু বেপারি জলিলের নাতি হিসেবে পরিচিত। পুলিশ সন্ত্রাসীদের গ্রেফতারে মাঠে কাজ করছে বলে জানা গেছে।

শুক্রবার বিকালে হিলভিউ এলাকায় একদল সন্ত্রাসী প্রকাশ্যে চাপাতি ও কিরিচ হাতে মহড়া দিতে দেখা যায়। এসময় গুলিও করা হয়।

স্থানীয়রা জানান, সন্ত্রাসী বার্মা সাইফুল স্থানীয় ইয়াবা বিক্রেতা আল আমিন গ্রুপের কাছ থেকে নিয়মিত মাসোহারা পেত। কিছুদিন আগে সাইফুল পুলিশের হাতে গ্রেফতার হয়ে বর্তমানে কারাগারে রয়েছে। ফলে ইয়াবা বিক্রেতারা তাদের মাসোহারা দেয়া বন্ধ করে দেয়।

কিন্তু বার্মা সাইফুলের ভাই বার্মা সবুজ দাবি করে আসছিল ভাইয়ের মাসোহারা তাকে দিতে হবে। এ নিয়ে কয়েকদিন এলাকায় টানাপোড়েন চলছিল।

শুক্রবার সন্ধ্যায় সবুজের নেতৃত্বে অস্ত্রধারী জাহেদকে অস্ত্র উঁচিয়ে গুলি করতে দেখা যায়। তার পাশে মিঠু নামে অপর এক সন্ত্রাসীকে চাপাতি হতে মারমুখী অবস্থায় দেখা গেছে।  পরে পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মোবারক আলী বলেন, ইয়াবার মাসোহারাকে কেন্দ্র করে সন্ত্রাসী বার্মা সুবজের নেতৃত্বে পাঁচটি ব্যবসা প্রতিষ্ঠানে হামলা হয়েছে।

এ সময় বাধা দিতে গেলে আবদুল্লাহ আল মাহমুদ বাবু নামের এক যুবককে চাপাতি দিয়ে কুপিয়ে জখম করা হয়।সন্ত্রাসীরা অস্ত্র নিয়ে মিছিল করে ও ফাঁকা গুলি ছুড়ে এলাকায় আতঙ্ক সৃষ্টি করে।

এ সময় স্থানীয়রা ধাওয়া দিয়ে কামরুল নামের একজনকে আটক করে পুলিশে সোপর্দ করেছে। তারা এলাকার চিহ্নিত চাঁদাবাজ।

বায়েজিদ বোস্তামী থানার এসআই আজহার জানান, অস্ত্রধারীদের পরিচয় শনাক্ত করা হয়েছে। তাদের গ্রেফতারে মাঠে নেমেছে থানার একাধিক টিম। অস্ত্র হাতে যাকে গুলি করতে দেখা গেছে তার নাম জাহেদ বলে স্থানীয়রা জানিয়েছেন।
 

আর্কাইভ