• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

মন্ত্রিপাড়ায় গোলাপের বাংলো বরাদ্দ বাতিল

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৯, ২০২৪, ০৬:৪৮ পিএম

মন্ত্রিপাড়ায় গোলাপের বাংলো বরাদ্দ বাতিল

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান মিয়া (গোলাপ) মন্ত্রী না হয়েও মন্ত্রিপাড়ার যে বাড়িটিতে থাকতেন, সেটির বরাদ্দ বাতিল করেছে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়। বাড়িটিতে তার অবস্থান নিয়ে প্রশ্ন উঠার পর গত ১৫ ফেব্রুয়ারি মিন্টো রোডের ৪২ নম্বরের বাড়িটির বরাদ্দ বাতিল করে প্রজ্ঞাপন জারি করা হয়।

বাড়িটি নতুন করে বরাদ্দ পেয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী। তবে এখনো তিনি সেখানে উঠেননি।

রাজধানীর মিন্টো রোড মন্ত্রিপাড়া বলে পরিচিত। সেখানকার দুইতলা বাংলোগুলোয় মন্ত্রীরা বসবাস করেন। সেখানকার ৪২ নম্বর বাংলোয় থাকছিলেন আবদুস সোবহান। ২০১৬ সালে বাংলোটিতে উঠেছিলেন তিনি । তখন বাংলোটি তিনি বরাদ্দ পেয়েছিলেন সচিব পদমর্যাদায় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী হিসেবে; যদিও ২০১৮ সালের পর থেকে তিনি আর বিশেষ সহকারী নেই।

একাদশ সংসদ নির্বাচনে মাদারীপুর-৩ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হওয়া গোলাপ সরকারে জায়গা পাননি। তবু তার এই বরাদ্দ বাতিল হয়নি।

গোলাপ এখন সংসদ সদস্যও নেই। গত ৭ জানুয়ারির দ্বাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নেতা হেরেছেন নিজ দলের নেত্রী তাহমিনা বেগমের কাছে, যিনি মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছিলেন।

আর্কাইভ