• ঢাকা সোমবার
    ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

বিরোধী দলের অস্তিত্ব মুছে দিতে চায় সরকার

প্রকাশিত: অক্টোবর ৫, ২০২১, ০২:৪৬ এএম

বিরোধী দলের অস্তিত্ব মুছে দিতে চায় সরকার

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, গণতন্ত্রবিরোধী সরকার দেশে বিরোধী দলের স্বাধীন অস্তিত্বটুকু মুছে দিতে চায়। সোমবার (৪ অক্টোবর) রাতে দলের ভারপ্রাপ্ত দফতর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

বিএনপি মহাসচিব বলেন, আজ সন্ধ্যায় ঝালকাঠি জেলা বিএনপির কার্যালয়ে আওয়ামী নেতা-কর্মীদের সন্ত্রাসী হামলার নিন্দা জানানোর ভাষা আমার জানা নেই। দেশে আজ রাজনীতি ও গণতন্ত্রের পথ বর্তমান সরকার সরু করে দিয়েছে, গতকাল বিএনপির বরিশাল বিভাগীয় সাংগঠনিক টিমের উপস্থিতিতে জেলা বিএনপির সাংগঠনিক সভার পর আজ সন্ধ্যায় ঝালকাঠি জেলা বিএনপির কার্যালয়ে তাদের সন্ত্রাসী হামলা, লুটপাটের ঘটনা সেটাই প্রমাণ করে। হামলার সময় আইনশৃঙ্খলা বাহিনী নীরব ভূমিকা রহস্যজনক।

তিনি বলেন, গণতন্ত্রবিরোধী সরকার দেশে বিরোধী দলের স্বাধীন অস্তিত্বটুকু মুছে দিতে চায়। সরকার দমন-নিপীড়ন, হত্যা, গুম, নির্যাতন, হামলা, মামলা করে ভিন্নমত ও পথের রাজনীতিকে স্তব্ধ করে দিয়ে একদলীয় বাকশালী রাজনীতি প্রতিষ্ঠা করতে চায়।

বিবৃতিতে বিএনপি মহাসচিব এই ন্যাক্কারজনক হামলা, ভাঙচুর ও লুটপাটের সঙ্গে জড়িতদের অবিলম্বে গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

জেডআই/

আর্কাইভ