• ঢাকা সোমবার
    ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

আ.লীগ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন হতে পারে না : ফখরুল

প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২১, ১১:৫২ পিএম

আ.লীগ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন হতে পারে না : ফখরুল

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ সরকারের অধীনে কোনো অবাধ-সুষ্ঠু নির্বাচন হতে পারে না। সবাই বলেছে, আমরা এ অবস্থার পরিবর্তন ঘটাতে চাই। রোববার (৩১ অক্টোবর) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে নারী অধিকার ফোরাম আয়োজিত গোলটেবিল বৈঠকে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, ‘পরিকল্পিতভাবে একজন পাগলকে দিয়ে মসজিদে কোরআন রাখা হলো। মুসলমানেরা আন্দোলনে নামল। আবার হাজীগঞ্জে হামলা করা হলো। এগুলো সব একই সূত্রে গাঁথা। এই যে তারা পরিকল্পিত ঘটনা ঘটাচ্ছে, এটা তাদের একটা অস্ত্র। এ অস্ত্রকে বিএনপির বিরুদ্ধে ব্যবহার করে তারা আবার ক্ষমতায় আসতে চায়।

তিনি বলেন, ‘আমরা রংপুরে দেখেছি, ছাত্রলীগের দুইজন নেতা পুলিশের উপস্থিতিতে হামলা চালিয়েছে। অতএব এসব ঘটনা কে ঘটাচ্ছে, এ নিয়ে কোনো সন্দেহ করা কিংবা ভাবার অবকাশ নেই। কারণ এটা ঘটিয়েছে সরকার নিজেই।

ফখরুল বলেন, ‘বাংলাদেশে মন্দিরে হামলার ঘটনা ঘটানোর পর পার্শ্ববর্তী দেশ ভারতের ত্রিপুরায় মসজিদে হামলার ঘটনা ঘটেছে। এসব ঘটনা ঘটিয়ে তারা সাম্প্রদায়িক দাঙ্গা লাগাতে চায়।

বিএনপি মহাসচিব বলেন, ‘যারা সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করছে, তারা এসব ঘটনা ঘটিয়ে এক দলকে ক্ষমতায় রাখতে চায়। কিন্তু বাংলাদেশের মানুষ এটা চায় না। এ দেশে নির্বাচনের মাধ্যমে বারবার সরকার পরিবর্তন হয়েছে। বারবার গণতন্ত্রের বিজয় হয়েছে। মানুষ আবারও সেটাই দেখতে চায়।

মির্জা ফখরুল ইসলাম বলেন, ‘আওয়ামী লীগ সরকারের অধীনে কোনো অবাধ-সুষ্ঠু নির্বাচন হতে পারে না। সবাই বলেছে, আমরা এ অবস্থার পরিবর্তন ঘটাতে চাই। কিন্তু অবস্থার পরিবর্তন ঘটাতে হলে এ মুহূর্তে সবার আগে তরুণ-যুবকদের এগিয়ে আসা প্রয়োজন।’

বৈঠকে সভাপতিত্ব করেন নারী ও শিশু অধিকার ফোরামের আহ্বায়ক বেগম সেলিমা রহমান। এ ছাড়াও বিএনপির কেন্দ্রীয় নেতারাসহ দেশের বিভিন্ন পর্যায়ের রাজনৈতিক ও পেশাজীবীরা উপস্থিত ছিলেন।

জেডআই/এম. জামান

আর্কাইভ