• ঢাকা বৃহস্পতিবার
    ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

চলছে বিএনপির গণঅনশন

প্রকাশিত: নভেম্বর ২০, ২০২১, ০৩:২৯ পিএম

চলছে বিএনপির গণঅনশন

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি বিদেশে সুচিকিৎসার জন্য অনুমতির দাবিতে গণঅনশন কর্মসূচি শুরু হয়েছে। কর্মসূচিটি শনিবার (২০ নভেম্বর) সকাল ৯টায় শুরু হওয়ার কথা থাকলেও ৮টার দিকেই বিএনপির নেতাকর্মীরা নয়াপল্টনের দলীয় কার্যালয়ের সামনে উপস্থিত হয়েছেন।

সরেজমিনে দেখা যায়, গণঅনশন কর্মসূচিতে আগত নেতাকর্মীরা ফুটপাতে সড়কের পাশে ত্রিপল বিছিয়ে বসে পড়েছেন। সকাল ৮টার কিছু পরে দলীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নয়াপল্টনে আসেন। সময় মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দীন টুকুকেও সেখানে দেখা যায়। রয়েছে পুলিশের কড়া নিরাপত্তা। তবে নেতাকর্মীদের কর্মসূচিতে আসতে বাধা দেয়ার কোনো খবর পাওয়া যায়নি।

এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেয়ার অনুমতি চেয়ে তার পরিবারের পক্ষ থেকে সরকারের কাছে আবেদন করলেও সে আবেদনে সাড়া দেয়নি সরকার। ফলে বৃহস্পতিবার গুলশানে এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব কর্মসূচির ঘোষণা করেন।

ঘোষণা অনুযায়ী সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত কর্মসূচি চলার কথা রয়েছে। একই সঙ্গে সারা দেশের বিভাগীয় জেলা শহরেও কর্মসূচি পালন করবে বিএনপি।

টিআর/ডাকুয়া

আর্কাইভ