• ঢাকা রবিবার
    ১২ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

বিএনপির নতুন কর্মসূচির তারিখ ঘোষণা

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৬, ২০২২, ১১:২১ পিএম

বিএনপির নতুন কর্মসূচির তারিখ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

গ্রহণযোগ্য নির্বাচনের দাবিতে নতুন কর্মসূচি পালনের তারিখ ঘোষণা করেছে বিএনপি। আগামী ২৭ ফেব্রুয়ারি কর্মসূচি পালনের সিদ্ধান্ত গৃহীত হয়েছে বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তবে ওইদিন কী কর্মসূচি পালন করা হবে, তা বলেননি।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) বিকালে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি কর্মসূচির ঘোষণা।

মির্জা ফখরুল বলেন, ‘নিরপেক্ষ সরকারের অধীনে ১৯৯১ সালের ২৭ ফেব্রুয়ারি দেশে প্রথমবারের মতো সকলের গ্রহণযোগ্য অংশীদারত্বমূলক নির্বাচন অনুষ্ঠানের সাফল্য এবং বর্তমান পরিপ্রেক্ষিতে পুনরায় তা জনগণের সামনে তুলে ধরার জন্য আগামী ২৭ ফেব্রুয়ারি কর্মসূচি পালনের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। গত ১৪ ফেব্রুয়ারি বিএনপির জাতীয় স্থায়ী কমিটির ভার্চুয়াল সভায় সিদ্ধান্ত গৃহীত হয়।

নির্বাচন কমিশন গঠনের জন্য অনুসন্ধান কমিটির কাছে নাম পাঠানোর বিষয়ে তিনি বলেন, ‘বিএনপি মনে করে বর্তমান জনগণের ম্যান্ডেটবিহীন সরকারের অধীনে কোনো অবস্থাতেই নিরপেক্ষ, সুষ্ঠু গ্রহণযোগ্য নির্বাচন সম্ভব নয়।

২০১৪ ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচন স্থানীয় সরকারগুলোর নির্বাচনের কথা উল্লেখ করে ফখরুল বলেন, ‘গত দুই নির্বাচন সঠিকভাবে হয়নি। বিএনপি তারই প্রেক্ষাপটে মনে করে এখন অনুসন্ধান কমিটিতে নাম প্রেরণ এবং নির্বাচন কমিশন গঠন একেবারই অর্থহীন। বিএনপি বিশ্বাস করে ক্ষমতাকে কুক্ষিগত রাখার নীলনকশার অংশ হিসেবে পুনরায় নির্বাচন কমিশন গঠনে সরকারি তৎপরতা সেই চক্রান্তেরই অংশ।

নূর/ডাকুয়া

আর্কাইভ