• ঢাকা শনিবার
    ১১ মে, ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

‘যে দলের নেতা নেই, সে দলের কোনো মাথা নেই’

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২২, ১২:৫৪ এএম

‘যে দলের নেতা নেই, সে দলের কোনো মাথা নেই’

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, ‘যে দলের নেতা নেই, সে দলের কোনো মাথা নেই। এটাই বিএনপি। তাদের কোনো অস্তিত্ব নেই।

বুধবার (১৬ ফেব্রুয়ারি) বিকালে ধানমন্ডি আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয় তিনি এসব কথা বলেন। সময় নাসিক নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতৃবৃন্দের সঙ্গে মেয়র সেলিনা হায়াৎ আইভীর মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। 

নানক বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচন আইন করে গণতন্ত্রকে উদ্ধার করেছে, গণতন্ত্রকে শক্তিশালী করেছেন। যা গত ৫০ বছরে হয়নি। নির্বাচন ব্যবস্থা গণতন্ত্রকে পাকাপোক্ত করা হয়নি। বিএনপি গণতন্ত্রকে হত্যা করেছে তারা কীভাবে গণতন্ত্রের কথা বলে। যারা গণতন্ত্রকে ধ্বংস করেছিল তারাই দেশের মানুষকে গণতন্ত্র শিখায়। বিএনপির হাতে কখনো গণতন্ত্র নিরাপদ না, এটা দেশের মানুষ ভালো করে জানে।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনে একটি মডেল নির্বাচন হয়েছে জানিয়ে তিনি বলেন, ‘নারায়ণগঞ্জবাসী এই নির্বাচনে স্বতঃস্ফূর্তভাবে নৌকায় ভোট দিয়েছে। তারা একটি বার্তা দিয়েছেন সেটা হলো দেশের মানুষ এখন উন্নয়নের পক্ষে নৌকার পক্ষে। এই বার্তা জানতে পেরে আতঙ্কিত হয়েছে সাম্প্রদায়িক একটি দল। এই নির্বাচনের মাধ্যমে জাতির কাছে যে বার্তা গেছে তাতে তারা (বিএনপি) উন্মাদ হয়ে গেছে। সেই উন্মাদনায় তাদের কিছুই ভালো লাগে না।

তিনি আরও বলেন, ‘বিএনপি নেতাদের ভালোনালাগার এই ওষুধ আমাদের কাছে নাই। এই ওষুধ হলো দেশের জনগণ। তারা (বিএনপি) আগামী নির্বাচনে জনগণের কাছে থেকে প্রত্যাখান হবে জানতে পেরে তাদের এখন ভালো লাগে না। এই ভালো না লাগার দলটি হলো বিএনপি।

নূর

আর্কাইভ