• ঢাকা শনিবার
    ১১ মে, ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

"ভয়ঙ্কর দুঃস্বপ্নের মধ্য দিয়ে যাচ্ছে দেশ"

প্রকাশিত: মার্চ ১৩, ২০২২, ১০:০৭ পিএম

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

দেশ এক ভয়ঙ্কর দুঃস্বপ্নের মধ্য দিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রবিবার (১৩ মার্চ) দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে রাজধানীর শান্তিনগর এলাকায় স্বেচ্ছাসেবক দলের পক্ষ থেকে লিফলেট বিতরণকালে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, ‘চাল,ডাল,আটা, গুঁড়ো মসলা ও শাক-সবজি আজ সাধারণ মানুষের ধরাছোঁয়ার বাইরে। বেগুন, আলু ও সবজির গায়ে হাত দিলে বৈদ্যুতিক শকড খেতে হয়। মানুষ একবেলা ও আধপেটা খেয়ে কোনোরকমে বেঁচে আছে।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ে সরকারের সমালোচনা করে রিজভী বলেন, ‘নিত্যপ্রয়োজনীয় দ্রব্যা চড়া দামের কারণে সাধারন মানুষ খেয়ে না খেয়ে জীবনযাপন করছে। চৈত্রে মাসের এই খরতাপের মধ্যে নিম্নআয়ের মানুষ নিত্যপ্রয়োজনীয় দ্রব্য কিনতে টিসিবির লাইনে দাঁড়িয়ে আছে। কিন্তু টিসিবি সবাইকে পণ্য দিতে পারে না। সারা দেশে মাত্র ১ থেকে ২ শতাংশ পণ্য দিতে পারে ‘

তিনি আরও বলেন, ‘এক বেলা বা আধপেটা খেয়ে জীবনযাপন করছে সাধারণ মানুষ। অন্যদিকে উন্নয়নের গল্প শুনিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী। কী একটা ভয়ঙ্কর দুঃস্বপ্নের মধ্যে আমরা জীবনযাপন করছি। আজ আবারও সেই বাহাত্তর থেকে চুয়াত্তরের কথা আমরা শুনতে পাচ্ছি, যখন কি না বাসন্তী দুর্গারা শাড়ি না পেয়ে মাছ ধরার জাল দিয়ে তাদের লজ্জা নিবারণ করতে হয়েছে। যারা ভাত-রুটি না পেয়ে আম গাছের পাতা চিবিয়ে খেয়েছে, কাঁঠাল গাছের পাতা চিবিয়ে খেয়েছে। তারই  পুনরাবৃত্তি হচ্ছে আজ বাংলার প্রান্তর থেকে প্রান্তরে। দুর্ভিক্ষের ছায়া বিস্তার করেছে চারিদিকে।

এ সময় উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ-সভাপতি গোলাম সারওয়ার, সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূঁইয়া জুয়েলসহ স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা।  

আরএমসাডা

আর্কাইভ