• ঢাকা শনিবার
    ১১ মে, ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

’আ.লীগকে সরাতে না পারলে জনগণ স্বস্তি পাবে না’

প্রকাশিত: এপ্রিল ২, ২০২২, ০৫:৫৫ পিএম

’আ.লীগকে সরাতে না পারলে জনগণ স্বস্তি পাবে না’

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

আওয়ামী লীগকে ক্ষমতা থেকে সরাতে না পারলে দেশের জনগণ স্বস্তি পাবে না বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (২ এপ্রিল) সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর বিএনপি আয়োজিত প্রতীকী অনশনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। নিত্যপণ্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে এই কর্মসূচির আয়োজন করা হয়েছে। 

বিএনপি মহাসচিব বলেন, ’এই সরকার জনগণকে স্বস্তি দিতে ব্যর্থ হয়েছে। নিত্যপণ্যের দাম কমাতে ব্যর্থ হয়েছে। আগামীকাল থেকে রোজা, কিন্তু সরকারের সীমাহীন ব্যর্থতা আর লোভের কারণে নিত্যপণ্যের দাম আকাশচুম্বী। ভয়াবহ এ অবস্থা সৃষ্টিকারী আওয়ামী লীগকে সরাতে না পারলে জনগণ স্বস্তি পাবে না।’

তিনি আরও বলেন, ’এই সরকারকে গণঅনশনের মাধ্যমে পরাজিত করতে হবে। তাদেরকে জানাতে হবে তাদের ওপর জনগণের আস্থা নেই। ক্ষমতা থেকে সরে যেতে হবে। পদত্যাগ করে, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।‘

অনুষ্ঠান সঞ্চালনা করেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্যসচিব আমিনুল হক। বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, ঢাকা মহানগর বিএনপি নেতা আমান উল্লাহ আমান, আব্দুস সালাম, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলসহ বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনসমূহের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা প্রতীকী অনশনে অংশ নিয়েছেন।

জেইউ/ডা

আর্কাইভ