• ঢাকা রবিবার
    ১২ মে, ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

বিএনপির অনেক কথাবার্তা বানোয়াট: তথ্যমন্ত্রী

প্রকাশিত: এপ্রিল ২৫, ২০২২, ১১:০২ পিএম

বিএনপির অনেক কথাবার্তা বানোয়াট: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

বিদেশিদের উদ্ধৃতি দিয়ে বিএনপির নেতারা যে নানা কথাবার্তা বলে, তার অনেকগুলো বানোয়াট বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। সোমবার (২৫ এপ্রিল) দুপুরে সচিবালয়ে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ মন্তব্য করেন।

সম্প্রতি বাংলাদেশে নিযুক্ত জার্মানির রাষ্ট্রদূত আখিম ট্র্যোস্টারের সঙ্গে বিএনপি নেতারা বৈঠক করেন। বৈঠক নিয়ে বিএনপির পক্ষ থেকে গণমাধ্যমে দেওয়া বক্তব্যে অসন্তোষ প্রকাশ করেন দেশটির রাষ্ট্রদূত।

বিষয়টি নিয়ে তথ্যমন্ত্রী বলেন, ’একটি রাজনৈতিক দলের বক্তব্যের পরিপ্রেক্ষিতে জার্মানির মতো একটি দেশের রাষ্ট্রদূত প্রকাশ্যে এরকম ক্ষোভ প্রকাশ করা, আমাদের দেশে নিকট অতীতে কখনো ঘটেনি, অন্তত আমার জানা নেই। বিএনপি নেতারা বিভিন্ন সময় বিদেশিদের সঙ্গে দেখা করে তাদের উদ্ধৃতি দিয়ে যে নানা কথাবার্তা বলে, তার অনেকগুলোই বানোয়াট। সেটির প্রমাণ হচ্ছে জার্মান রাষ্ট্রদূতের ক্ষোভ প্রকাশ।’

প্রস্তাবিত গণমাধ্যমকর্মী আইন নিয়ে নিউজপেপার ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (নোয়াব) বিবৃতি নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন তথ্যমন্ত্রী।

তিনি বলেন, ’গণমাধ্যমকর্মী আইন করার জন্য সাংবাদিকদের দাবি ছিল। সে কারণে উদ্যোগ নেওয়া হয়। দীর্ঘ কয়েক বছরের প্রক্রিয়া শেষে সেটি সংসদে উঠেছে। ইতোমধ্যে সংসদে উপস্থাপনের পর সাংবাদিকদের পক্ষ থেকে বলা হলো, সেখানে অনেকগুলো বিষয় আছে যেগুলো সংশোধন প্রয়োজন। কিছু বিষয় আমার নজরেও এসেছে, যেগুলো পরিমার্জন ও পরিবর্তন প্রয়োজন। সাংবাদিকদের স্বার্থে এ আইন যাতে পুরোপুরি কাজে লাগে, সেভাবে করার জন্য আমরা একমত। সে মোতাবেক কাজ আগাচ্ছে।’

জেইউ

আর্কাইভ