• ঢাকা শনিবার
    ১১ মে, ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

খালেদাকে বিদেশে নিয়ে সুচিকিৎসার দাবিতে বিএনপির বিক্ষোভ চলছে

প্রকাশিত: জুন ১২, ২০২২, ০৫:২৭ পিএম

খালেদাকে বিদেশে নিয়ে সুচিকিৎসার দাবিতে বিএনপির বিক্ষোভ চলছে

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়াকে বিদেশে পাঠিয়ে সুচিকিৎসার দাবিতে বিক্ষোভ সমাবেশ করছে বিএনপি।

রোববার (১২ জুন) জাতীয় প্রেস ক্লাবের সামনে ঢাকা মহানগর উত্তর দক্ষিণ বিএনপি এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করেছে।

এদিকে বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে সকাল ৯টা থেকে বিএনপি ঢাকা মহানগরের বিভিন্ন ওয়ার্ড-ইউনিট-থানার নেতা-কর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে প্রেস ক্লাবের সামনে জড়ো হতে থাকেন। নেতা-কর্মীরা খালেদা জিয়ার মুক্তির দাবি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে স্লোগানে স্লোগানে প্রেস ক্লাব এলাকা মুখর করে তুলেছে।

অতীতে আরও কয়েকবার চেয়ারপারসন খালেদা জিয়ার সুচিকিৎসার দাবিতে দলের পক্ষ থেকে কর্মসূচি পালন করেছে বিএনপি। আন্দোলন করেছে, পরিবারের পক্ষ থেকে খালেদা জিয়াকে চিকিৎসার বাইরে পাঠানোর জন্য আবেদন করা হয়েছিল। পরিবারের সদস্যরা এক সময় আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখাও করেছেন।

এদিকে গতকাল ১১ জুন খালেদা জিয়ার হৃদপিণ্ডে চিহ্নিত ব্লক অপসারণ করে একটি রিং বসানো হয়েছে। এনজিওগ্রাম সফলভাবে সম্পন্ন হওয়ার পরে বিকালে গুলশান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ তথ্য জানান।

তিনি বলেন, এনজিওগ্রাম করতে গিয়ে দেখা গেছে যে, তার (বেগম খালেদা জিয়া) মেইন আর্টারিতে ৯৯ শতাংশ ব্লক এবং সেটা চিকিতসকরা সফলভাবে অস্ত্রোপচার করেছেন। বেলুনিং করে ব্লক দূর করে সেখানে তারা স্টেইন বসিয়েছেন। খালেদা জিয়ার মেডিকেল বোর্ড বলেছেন যে, ম্যাডামের একটা মাইল্ড হার্ট অ্যাটাক হয়েছে।

 

এস

আর্কাইভ