• ঢাকা শনিবার
    ১১ মে, ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

‘বিএনপি ক্ষমতায় গেলে প্রধানমন্ত্রী হবেন খালেদা জিয়া’

প্রকাশিত: জুন ২৩, ২০২২, ০২:১৩ এএম

‘বিএনপি ক্ষমতায় গেলে প্রধানমন্ত্রী হবেন খালেদা জিয়া’

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানতে চান বিএনপি ক্ষমতায় এলে কাকে সরকারপ্রধান করবে। জবাবে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বললেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া হবেন প্রধানমন্ত্রী।

বুধবার (২২ জুন) বিকালে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ খবর দেন ফখরুল।

মির্জা ফখরুল বলেন, ‘আগামীতে বিএনপি ক্ষমতায় গেলে প্রধানমন্ত্রী হবেন তিনবারের প্রধানমন্ত্রী বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তার অবর্তমানে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান হবেন প্রধানমন্ত্রী।

বিএনপিতে নেতৃত্বের সংকট নেই দাবি করে তিনি বলেন, আওয়ামী লীগে নেতৃত্বের সংকট রয়েছে। তাদের শেখ হাসিনা ছাড়া আর কেউ নেই। শেখ হাসিনা চলে গেলে কী যুদ্ধ হবে, তা কেবল তারাই (আওয়ামী লীগ) বলতে পারবে।

শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশে আর কোনো নির্বাচন হবে না মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, প্রথমে তাকে (শেখ হাসিনা) সরে যেতে হবে। পরে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হবে। তখনই না কেবল প্রশ্ন আসবে বিএনপি ক্ষমতায় গেলে প্রধানমন্ত্রী কে হবেন।

এদিকে পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠানের দাওয়াত পেয়ে বিএনপি যাবে না বলে জানিয়ে দিয়েছেন এই সংবাদ সম্মেলনে। মির্জা ফখরুল এ বিষয়ে বলেন, যারা মানুষ হত্যা করে, বিশিষ্টদের চুবিয়ে মারতে চায়, তাদের আমন্ত্রণে বিএনপি নেতাকর্মীরা যাবেন না।

সংবাদ সম্মেলনে এ সময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু।

জেডআই/

আর্কাইভ