• ঢাকা রবিবার
    ১২ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

ক্ষমতায় থাকতে রাষ্ট্রকে ফ্যাসিবাদীরাষ্ট্রে পরিণত করেছে সরকার : ফখরুল

প্রকাশিত: আগস্ট ২৯, ২০২২, ০৭:০৩ পিএম

ক্ষমতায় থাকতে রাষ্ট্রকে ফ্যাসিবাদীরাষ্ট্রে পরিণত করেছে সরকার : ফখরুল

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

ক্ষমতায় টিকে থাকতে সরকার রাষ্ট্রকে সম্পূর্ণ ফ্যাসিবাদী, একনায়ক ও কর্তৃত্ববাদী রাষ্ট্রে পরিণত করেছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘সারাদেশে বিএনপির আন্দোলন বেগবান হয়েছে। মানুষ সরকারের পতন ঘটাতে রাস্তায় নেমে এসেছে। আর আওয়ামী লীগ সরকার ক্ষমতা হারানোর ভয়ে ভীত হয়ে তাদের সন্ত্রাসী বাহিনী লেলিয়ে দিয়েছে। দেশের বিভিন্ন স্থানে বিএনপির নেতা-কর্মীদের উপর হামলা চালিয়ে আহত করছে, কোথাও কোথাও পুলিশ গুলি করছে।

সোমবার (২৯ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবে অনুষ্ঠিত সাবেক প্রধানমন্ত্রী ও জাতীয় পার্টির চেয়ারম্যান কাজী জাফর আহমদের সপ্তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

স্মরণসভাটির আয়োজন করেছে জাতীয় পার্টি (কাজী জাফর)। সভাপতিত্ব করেছেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার।

তিনি বলেন, ‘সরকারের সবচেয়ে বড় ভয়ের কারণ হচ্ছে তাদের বিরুদ্ধে জনগণের মধ্যে ঐক্য সৃষ্টি হয়েছে। সরকারবিরোধী সব রাজনৈতিক দলগুলোর মধ্যে ঐক্য গড়ে তোলার চেষ্টা করছি। আশা করছি অতি দ্রুত সেই ঐক্য সৃষ্টি হবে এবং রাজপথের আন্দোলনে এই অনির্বাচিত সরকারকে সরিয়ে সত্যিকার অর্থে জনগণের সরকার প্রতিষ্ঠা হবে, জনকল্যাণমূলক সরকার গঠিত হবে।

জাতি এক সংকটময় মুহূর্তে উপনীত দাবি করে বিএনপি মহাসচিব বলেন, ‘বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতি হয়েছে। তাই গতকাল আবারও হাসপাতালে ভর্তি করা হয়েছে। আমরা বারবার বলেছি খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেওয়া প্রয়োজন। অথচ এই অনির্বাচিত সরকার তাদের প্রধান প্রতিবন্ধকতা হিসেবে খালেদা জিয়াকে মনে করছে তাই বিদেশে যেতে দিচ্ছে না।

কাজী জাফর আহমদ সম্পর্কে বিএনপি মহাসচিব বলেন, ‘ছাত্র রাজনীতির উজ্জ্বল নক্ষত্র কাজী জাফর আহমদ। আধিপত্যবাদের বিরুদ্ধে আজীবন তিনি আন্দোলন সংগ্রাম করেছেন, গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে পরীক্ষিত অবদান রেখেছেন।

সভায় বক্তব্যে রাখেন জাতীয় সমাজতান্ত্রিক দল সভাপতি আ স ম আবদুর রব, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য মনিরুজ্জামান চৌধুরী, জাতীয় পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব আহসান হাবীব লিংকন, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা মোস্তাফিজুর রহমান ইরান, বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা, ন্যাশনাল পিপলস পার্টির চেয়ারম্যান ড ফরিদুজ্জামান ফরহাদ, জাতীয় গণতান্ত্রিক পার্টির (একাংশ) সভাপতি খন্দকার লুৎফর রহমান প্রমুখ।

এআরআই

আর্কাইভ