• ঢাকা শুক্রবার
    ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

১০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশ করবে বিএনপি

প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২২, ০৭:০৫ পিএম

১০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশ করবে বিএনপি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

নিত্যপণ্যের মূল্য বৃদ্ধি, দলের নেতা-কর্মীদের হত্যা, হামলা-মামলা, গ্রেফতারের প্রতিবাদ এবং দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। তারমধ্যে রয়েছে ১০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশ। বুধবার (২৮ সেপ্টেম্বর) গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ঢাকার ১৬টি জোনে কর্মসূচি শেষে নতুন এ কর্মসূচি ঘোষণা করা হয়েছে। সাম্প্রতিক আন্দোলনে নিহত নেতাকর্মীদের প্রতি শ্রদ্ধা জানাতে ৬ অক্টোবর মহানগর ও ১০ অক্টোবর জেলা পর্যায়ে শোক র‍্যালির আয়োজন করা হয়েছে। এছাড়া ৮ অক্টোবর সারাদেশে বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠিত হবে। সরকারের পদত্যাগসহ বিভিন্ন দাবিতে ১০ ডিসেম্বর ঢাকায় মহাসমাবেশের ঘোষণা করা হয়েছে।

ঢাকা ও চট্টগ্রাম ছাড়াও ১৫ অক্টোবর ময়মনসিংহ, ২২ অক্টোবর খুলনা, ২৯ অক্টোবর রংপুর, ৫ নভেম্বর বরিশাল, ১২ নভেম্বর ফরিদপুর, ১৯ নভেম্বর সিলেট, ২৬ নভেম্বর কুমিল্লা এবং ৩ ডিসেম্বর রাজশাহীতে গণ সমাবেশ অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদল নেতাকর্মীদের ওপর জঘন্য হামলা করেছে ছাত্রলীগ। চিহ্নিত সন্ত্রাসীদের বহিষ্কারের সাথে সাথে উপাচার্যের অপসারণের দাবি জানাচ্ছি।

জেডআই/

আর্কাইভ