• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

বর্ধিত সভায় পদত্যাগ করলেন যুবলীগ নেতা

প্রকাশিত: অক্টোবর ২, ২০২২, ১২:০৭ এএম

বর্ধিত সভায় পদত্যাগ করলেন যুবলীগ নেতা

রংপুর ব্যুরো

রংপুর জেলা যুবলীগের বর্ধিত সভায় নিজ দলের নেতাকর্মীদের বিরুদ্ধে সাংগঠনিক দলাদলি, নোংরামি ও শারীরিক আক্রমণের অভিযোগ তুলে পদত্যাগ করলেন জেলা যুবলীগের ১নং যুগ্ম আহ্বায়ক মামুনুর রশীদ মামুন।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) সন্ধ্যায় নগরীর টাউন হল অডিটোরিয়াম জেলা যুবলীগের বর্ধিত সভায় যুবলীগের রংপুরের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতাদের কাছে তিনি এ পদত্যাগপত্র জমা দেন।

লিখিত পদত্যাগপত্রে তিনি উল্লেখ করেন, তিনি বিগত ২০১৩ সাল থেকে রংপুর জেলা যুবলীগের দায়িত্ব পালন করে আসছেন। বর্তমানে সাংগঠনিক দলাদলি, নোংরামি ও ব্যক্তিগত শারীরিক আক্রমণে তিনি অতিষ্ঠ। নিজ দলের কতিপয় লোক তাকে হেয় প্রতিপন্ন করার চেষ্টা করছে। বর্ধিত সভায় কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদকের সামনেই সন্ত্রাসী কর্মকাণ্ড চালানোর অভিযোগ তুলেন তিনি।

পদত্যাগপত্রে মামুন আরও উল্লেখ করেন, এই ধরনের হীন কর্মকাণ্ড জেলা যুবলীগের আহ্বায়ক প্রয়াত জুয়েলের সময় থেকেই চলে আসছে এবং এক অশুভ শক্তির কাছে জিম্মি রংপুর জেলা যুবলীগ।

জেলা যুবলীগের বেশ কয়েকজন নেতার সঙ্গে কথা বলে জানা যায়, গতকাল জেলা যুবলীগের বর্ধিত সভায় প্রথম থেকেই সভাপতিত্ব করা নিয়ে বিভেদ শুরু হয়। আহ্বায়ক না থাকায় এবং মামুন রশীদ মামুন ১নং যুগ্ম আহ্বায়ক হওয়ায় বর্ধিত সভায় তাকে সভাপতিত্ব করার জন্য একটি বড় অংশ দাবি তুলে। কিন্তু আরেক যুগ্ম আহ্বায়কের নেতৃত্বে একটি গ্রুপ সেটির প্রতিবাদ করে। এ নিয়ে পুরো অডিটোরিয়াম জুড়ে দেখা দেয় বিশৃঙ্খলা। পরে কেন্দ্রীয় নেতাদের কাছে নিজের পদত্যাগপত্র জমা দেন যুবলীগ নেতা মামুনুর রশীদ মামুন।

পদত্যাগপত্র পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও রংপুর বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতা সোহেল পারভেজ মুঠোফোনে সিটি নিউজ ঢাকাকে বলেন, ‘রংপুর জেলা যুবলীগের বর্ধিত সভায় যুগ্ম আহ্বায়ক মামুনুর রশীদ মামুনের স্বেচ্ছায় জমা দেয়া পদত্যাগপত্রটি আমরা পেয়েছি। ঢাকায় ফিরে যুবলীগের চেয়ারম্যানকে বিষয়টি অবগত করার পর সিদ্ধান্ত নেয়া হবে।’

আর্কাইভ