• ঢাকা রবিবার
    ২৭ নভেম্বর, ২০২২, ১৩ অগ্রহায়ণ ১৪২৯

জঙ্গিবাদের উৎপত্তি করেছে বিএনপি : ওবায়দুল কাদের

প্রকাশিত: নভেম্বর ২২, ২০২২, ০৭:৩৭ পিএম

জঙ্গিবাদের উৎপত্তি করেছে বিএনপি : ওবায়দুল কাদের

লক্ষ্মীপুর প্রতিনিধি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জঙ্গিবাদের বিশ্বস্ত ঠিকানা হলো বিএনপি। ঢাকায় আদালত প্রাঙ্গণ থেকে জঙ্গি পালানোর ঘটনায় বিএনপি আওয়ামী লীগকে দায়ী করছে। কিন্তু বিএনপিই হচ্ছে জঙ্গিবাদের মদদদাতা। শায়েখ আব্দুর রহমান, বাংলা ভাইয়ের সৃষ্টি হয়েছে বিএনপি’র আমলে।

মঙ্গলবার (২২ নবেম্বর) দুপুর পৌনে ১টায় জেলা স্টেডিয়াম মাঠে লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করে তিনি এসব কথা বলেন।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আগামী ডিসেম্বরে বিএনপির সঙ্গে খেলা হবে, মিথ্যাচারের বিরুদ্ধে ও সুইচ ব্যাংকে টাকা রাখা ব্যক্তিদের বিরুদ্ধে খেলা হবে।

তিনি আরও বলেন, বিশ্বে অর্থনৈতিক মন্দাভাব চলছে। যেখানে তিন মাসের রিজার্ভ থাকলেই সঙ্কট কাটে কিন্তু আমাদের আছে ৬ মাসের। বিএনপি এটাকে পূঁজি করে আন্দোলনের নামে অরাজকতা সৃষ্টি করছে। শেখ হাসিনা ও নৌকার প্রতি বিশ্বাস, আস্থা রাখার আহ্বান জানান কাদের।

এদিকে সম্মেলনের প্রধান অতিথি শেখ ফজুলুল করিম সেলিম বলেন, খালেদা জিয়া ও তারেক রহমান জীবনেও ইলেকশন করতে পারবে না, তারা সাজা প্রাপ্ত আসামি। তারা কেয়ারটেকার গভর্নমেন্ট চায়, তা বাংলাদেশে আর হবে না, আজিজ ও সাদেক মার্কা তত্ত্বাবধায়ক সরকার ও নির্বাচন হবে না। সংবিধান অনুযায়ী নির্বাচন হবে, যেভাবে উন্নত দেশগুলোতে নির্বাচন হয় সেভাবেই নির্বাচন হবে। বিএনপি-জামায়াত দেশের স্বাধীনতা বিশ্বাস করে না, তারা এখনো বাংলাদেশ না পাকিস্তানের, তাদের অপকর্মরোধে শপথ নিতে হবে। আওয়ামী লীগ নেতাকর্মীরা বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে ঐক্যবদ্ধ থেকে তাদের রুখে দিতে হবে।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন, বিএনপি বলছে নির্বাচন হতে দিবে না। তারা অন্য পথে ক্ষমতায় যেতে চায়। আওয়ামী লীগের একজন কর্মীর প্রাণ থাকতে তা হতে দেয়া হবে না। খালেদা তারেকের স্বপ্ন বাস্তবায়ন বাংলাদেশের মাটিতে হবে না।

দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ বলেন, বিশ্ব দরবারে যখন মাথা উঁচু করে দাঁড়ায় বাংলাদেশ তখন বিএনপি পিছিয়ে নিতে চায়। ৭১ এর পরাজিত শক্তি জামায়াত ও ৭৫ এর ঘাতকরা আজ বিএনপি জামায়াতের নেতৃত্বে দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায়।

জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিঙ্কুর সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহুমুদ স্বপন, কেন্দ্রীয় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক হারুনুর রশিদ, কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, একে এম শাহাজাহান কামাল এমপি প্রমুখ।

আইএ/

আর্কাইভ