• ঢাকা শনিবার
    ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

রিমোট কন্ট্রোল নেতৃত্বে আন্দোলনে জেতা যায় না, বিএনপিকে কাদের

প্রকাশিত: জানুয়ারি ৩১, ২০২৩, ১২:৪৬ এএম

রিমোট কন্ট্রোল নেতৃত্বে আন্দোলনে জেতা যায় না, বিএনপিকে কাদের

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

বিএনপি রিমোট কন্ট্রোল নেতৃত্বে চলছে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, রিমোন্ট কন্ট্রোল নেতৃত্বে আর যাই হোক বাংলাদেশে আন্দোলনে জেতা যায় না।

সোমবার (৩০ জানুয়ারি) রাজধানীর ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের, তারেক জিয়া রাজনীতি করবেন না বলে মুচলেকা দিয়ে পালিয়ে গেলেন লন্ডনে টেমস নদীর তীরে। সেই যে গেলেন আর তো ফিরে এলেন না। সৎ সাহস নাই রাজনীতি করার, জেলজুলুম সহ্য করার। তাহলে নেতৃত্ব দিচ্ছেন কেন, এটা মির্জা ফখরুল সাহেব আপনিই প্রশ্ন করুন।

তিনি আরও বলেন, ফখরুল সাহেব (বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর) মিথ্যাচার করবেন না। বাংলার মানুষ সব জানে। শেখ হাসিনা পালিয়ে যাওয়ার লোক নয়। গ্রেনেড হামলায় তার কানের শ্রবণশক্তি কমে গিয়েছিল, তাই চিকিৎসার জন্য সাময়িক সময়ের জন্য বিদেশে গিয়েছিলেন। চিকিৎসা শেষে আবার ফিরেও এসেছেন। তার দেশে ফেরা আটকাতে আপনারা কত আয়োজন করেছিলেন, সেটা ভুলে গেলে চলবে না।

এসময় তত্ত্বাবধায়ক সরকারের আমলে বিএনপি নেতারা দালালি করে জেলের বাইরে ছিলেন বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।

বিএনপির রাজনীতি ভুলের চোরাবালীতে আটকে গেছে উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, মানু‌ষের ম‌নের জোর যখন ক‌মে যায়, তখন গলার জোর বে‌ড়ে যায়। বিএন‌পি ও ফখরুলের গলার জোর বে‌ড়ে গে‌ছে।

এসময় বিএন‌পি পথ হা‌রি‌য়ে পদযাত্রা শুরু ক‌রে‌ছে বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।

সমাবেশে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ প্রমুখ।

আর্কাইভ