• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

বারে বারে ঘুঘু তুমি খেয়ে যাও ধান, এবার আর হবে না: ফখরুল

প্রকাশিত: মার্চ ১৯, ২০২৩, ১০:০৩ পিএম

বারে বারে ঘুঘু তুমি খেয়ে যাও ধান, এবার আর হবে না: ফখরুল

বক্তব্য রাখছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর | ছবি: টেলিভিশন থেকে নেওয়া

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

দেশের জনগণ নির্বাচন নিয়ে আওয়ামী লীগের ফাঁদে পা দেবে না মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বারে বারে ঘুঘু তুমি খেয়ে যাও ধান, এবার আর হবে না।
আজ রোববার ঢাকা রিপোর্টার্স ইউটিনিতে আয়োজিত ‍‍`গণতন্ত্র প্রতিষ্ঠার লক্ষ্যে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের বিকল্প নেই‍‍` শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন। জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) এই আলোচনা সভার আয়োজন করে।


বাকশাল গঠনের ইতিহাস তুলে ধরে তিনি বলেন, ‍‍`আওয়ামী লীগ কোনো ভিন্ন মত সহ্য করতে পারে না। আওয়ামী লীগ গণতন্ত্রে এই জন্যই বিশ্বাস করে না। মুখে তারা গণতন্ত্রের কথা বলে কিন্তু প্রকৃতপক্ষে তারা গণতন্ত্রে বিশ্বাস করে না।‍‍`
বাংলাদেশে খুব ভয়াবহ পরিস্থিতি দেখছেন জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, ‍‍`ভয়-ভীতি, ত্রাস এমনভাবে আওয়ামী লীগ ছড়িয়ে দিয়েছে; যারা কথা বলতো তারাও এখন কথা বলতে ভয় পায়। টক শোতে যায় না অনেকে, তারা অনেকে পত্রিকায় আর লেখে না, কী জানি কোন শব্দটা লিখলে তাদের আবার ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট হবে!‍‍`
‍‍`সংবিধানকে কাটতে কাটতে এমন এক জায়গায় নিয়ে এসেছে, ৩টি অনুচ্ছেদ সম্পর্কে কোনো প্রশ্নই করা যাবে না। আজীবন থাকবে, যতদিন বাংলাদেশ থাকবে। এটা কখনো গণতান্ত্রিক সংবিধান হতে পারে না। সংবিধান হচ্ছে জনগণের ইচ্ছার প্রতিফলন। জনগণ যদি মনে করে আমি এটা পরিবর্তন করব, তাহলে পরিবর্তন করতে পারবে,‍‍` বলেন তিনি।
‍‍`বারে বারে ঘুঘু তুমি খেয়ে যাও ধান, এবার আর হবে না,‍‍` বলেন তিনি।

 

আরিয়ানএস/

আর্কাইভ