• ঢাকা রবিবার
    ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

জামায়াতে ইসলামের গুলশান শাখার সভাপতিসহ ১৬ জন নেতাকর্মী

প্রকাশিত: মার্চ ২৮, ২০২৩, ১০:০৮ পিএম

জামায়াতে ইসলামের গুলশান শাখার সভাপতিসহ ১৬ জন নেতাকর্মী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

রাজধানীর গুলশান এলাকা থেকে জামায়াতে ইসলাম গুলশান পূর্ব শাখার সভাপতি হোসাইন বিন মানসুরসহ জামায়াত শিবিরের মোট ১৬ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে গুলশান থানা পুলিশ।

গ্রেফতারকৃতদের মধ্যে ১৪ জন পুরুষ ও ২ জন মহিলা। গ্রেফতারকৃতদের নিকট থেকে ৮টি ককটেল বোমা, ২০টি সদস্য ফরম, ৩২টি লিফলেট, ১০টি মাসিক রিপোর্ট ফরম, ১০টি রোকন চেক লিস্ট, ১৩টি নির্দেশিকা, ১৪টি ইসলাম ও সন্ত্রাসবাদ বিষয়ক বই, ২০টি জামায়াত পরিচিতি, ১৬টি ইসলাম ও গণতন্ত্র বই, ৯টি পরিবর্তন দেখাতে চায় জামায়াত বিষয়ক বই, ৬টি দ্বীন প্রতিষ্ঠায় মহিলাদের দায়িত্ব বিষয়ক বই, ১টি ব্যক্তিগত রিপোর্ট বই, ১টি সংগঠন পদ্ধতি বই, ১টি বিচারের নামে প্রহসন বই, ৪টি মুক্তিযোদ্ধারা কেন মৌলবাদী দলে বিষয়ক বই, ৩টি দেশটা কী রাজাকারমুক্ত হবে শীর্ষক বইও ৭ কপি সমাজসেবা বুলেটিন উদ্ধার করা হয়।

সোমবার  রাত সোয়া ১০টায় গুলশানের শাহজাদপুরের একটি বাসায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।

গুলশান থানা পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, শাহজাদপুরের একটি বাড়ির নিচ তলায় ভাড়াকৃত অফিস কক্ষে নির্বাচিত সরকারের ভাবমূর্তি নস্যাৎ করাসহ বাংলাদেশ জামায়াতে ইসলামী সংগঠনের সরকারবিরোধী এজেন্ডা বাস্তবায়ন ও সরকারকে বেকায়দায় ফেলার লক্ষ্যে জামায়াত শিবিরের নেতাকর্মীদের করণীয় বর্জনীয় বিষয় আলোচনার জন্য ককটেল বোমাসহ অবস্থান করছিল। এ সংবাদের ভিত্তিতে গুলশান থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শেখ শাহানুর রহমানের নেতৃত্বে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।

থানা পুলিশ আরো জানায়, গ্রেফতারকৃতরাসহ অজ্ঞাতনামা অভিযুক্তরা বেআইনীভাবে দলবদ্ধ হয়ে সরকারের ভাবমূর্তি ক্ষুন্নসহ রাষ্ট্রীয় সস্পদ ও জনগণের জানমালের ক্ষতিসাধনের উদ্দেশ্যে ককটেল বোমাসহ অর্ন্তঘাতমূলক কর্মকাণ্ড ঘটানোর প্রস্তুতি গ্রহণ করছিল।

এ সংক্রান্তে গ্রেফতারকৃতদের বিরুদ্ধে গুলশান থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

 

 

এএল/

আর্কাইভ