• ঢাকা বৃহস্পতিবার
    ০৯ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

বিএনপির জ্যেষ্ঠ নেতারা ঈদে খালেদা জিয়ার বাসায় গেলেন

প্রকাশিত: এপ্রিল ২৩, ২০২৩, ০৬:৩৬ এএম

বিএনপির জ্যেষ্ঠ নেতারা ঈদে খালেদা জিয়ার বাসায় গেলেন

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

ঈদুল ফিতর উপলক্ষে বিএনপির জ্যেষ্ঠ নেতারা শনিবার রাতে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশানের বাসভবনে গিয়ে তার সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেছেন। সাক্ষাত শেষে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

মির্জা ফখরুল আলমগীর সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেছেন, তিনি (খালেদা জিয়া) বার্তা দিয়েছেন, দেশবাসী যেন গণতন্ত্রের জন্য যেভাবে কাজ করছেন, সেভাবে কাজ চালিয়ে যান।

মির্জা ফখরুল জানিয়েছেন, অনেক দিন পর তাঁদের সঙ্গে দেখা হওয়ায় বিএনপি নেত্রী দেশের বর্তমান অবস্থা ও ভবিষ্যত সম্পর্কেও জানতে চেয়েছেন।

অন্যবারের তুলনায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া এবার অনেকটা ব্যতিক্রমী ঈদ উদযাপন করছেন। কেননা এবারের ঈদে একাধিক নিকট আত্মীয় তাঁর সঙ্গী হয়েছেন। এই ঈদে সাবেক প্রধানমন্ত্রীর সঙ্গে রয়েছেন তার পুত্রবধূ শর্মিলা রহমান ও দুই নাতি জাফিয়া রহমান ও জাহিয়া রহমান।  ঢাকার গুলশানের বাসভবন ফিরোজায় তাঁরা ঈদের আনন্দ ভাগ করছেন।  

প্রয়াত আরাফাত রহমানের স্ত্রী এবং দুই মেয়ে খালেদা জিয়ার সঙ্গে ঈদ করার জন্য কয়েক দিন আগে লন্ডন থেকে ঢাকায় এসেছেন। খালেদা জিয়ার বোন সেলিমা ইসলাম ও ভাই শামীম এস্কান্দারসহ পরিবারের সদস্যরা শনিবার দুপুরে তাঁর সঙ্গে দেখা করেছেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে প্রায় দুই বছর জেলে ছিলেন। এই সময়টাতে তিনি কারাগারে থাকাবস্থায় চারটি ঈদ করেছেন।

সরকার নির্বাহী আদেশে সাজা স্থগিত করে দুটি শর্তে খালেদা জিয়াকে ২০২০ সালের ২৫ মার্চ মুক্তি দিয়েছিল। এরপর থেকে পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে ছয় মাস অন্তর অন্তর তার মুক্তির মেয়াদ বাড়ানো হচ্ছে। ২০২০ সাল থেকে তিনি গুলশানের বাসভবন ফিরোজায় রয়েছেন।

 

আর্কাইভ