• ঢাকা শুক্রবার
    ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

আমীর খসরুর অভিযোগ বেগম জিয়াকে সরকার বিদেশে চিকিৎসার সুযোগ দিচ্ছে না

প্রকাশিত: এপ্রিল ৩০, ২০২৩, ০৮:৫০ পিএম

আমীর খসরুর অভিযোগ বেগম জিয়াকে সরকার বিদেশে  চিকিৎসার সুযোগ দিচ্ছে না

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

বিদেশে উন্নত চিকিৎসার অভাবে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি ঘটছে বলে মন্তব্য করেছেন দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

রোববার (৩০ এপ্রিল) রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

আমীর খসরু বলেন, বেগম জিয়াকে অসুস্থ রেখে, রাজনীতি থেকে বাইরে রাখতেই সরকার তাকে বিদেশে চিকিৎসার সুযোগ দিচ্ছে না।

তিনি আরও বলেন, বিএনপির দফা একটাই; এ সরকারের পতন। বর্তমান সরকারের বিদায় না দেয়া পর্যন্ত রাজপথে বিএনপির ঐক্যবদ্ধ আন্দোলন চলবে।
 
এদিকে খালেদা জিয়ার হার্টে থাকা দুটি ব্লকের চিকিৎসার বিষয়ে বৈঠক করেছেন মেডিকেল বোর্ডের সদস্যরা। আগামী ৭২ ঘণ্টা হাসপাতালে ভর্তি থেকে চিকিৎসকদের নিবিড় তত্ত্বাবধানে থাকবেন তিনি। তার শারীরিক অবস্থার সবশেষ পরিস্থিতি নিয়ে তার চিকিৎসকদের বরাত দিয়ে সিটি নিউজ ঢাকাকে এ তথ্য নিশ্চিত করেছে বিএনপির মিডিয়া উইং।

এর আগে, শনিবার (২৯ এপ্রিল) সপ্তম বারের মতো রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন বিএনপি চেয়ারপারসন। সেখানে ৭২২৩ নম্বর কেবিনে ভর্তি আছেন তিনি।

৭৭ বছর বয়সি সাবেক এ প্রধানমন্ত্রী লিভার সিরোসিস, কিডনি, আর্থ্রাইটিস, ডায়াবেটিস ও চোখের জটিলতাসহ নানা রোগে আক্রান্ত। গত বছরের জুনে বেগম জিয়ার হৃদ্‌যন্ত্রে তিনটি ব্লক ধরা পড়ে। এরপর একটি ব্লকে রিং পরানো হলেও দুটি ব্লকের চিকিৎসা বাকি।

গত ২৭ ফেব্রুয়ারি স্বাস্থ্য পরীক্ষার জন্য বিএনপি চেয়ারপারসনকে এভারকেয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল।


দুর্নীতির মামলায় দণ্ডিত হওয়ার পর নির্বাহী আদেশে খালেদা জিয়া কারাগারের বাইরে আছেন। ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজা হলে কারাজীবন শুরু হয় খালেদা জিয়ার।
 
পরে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায়ও তার সাজা হয়। ২০২০ সালের ২৫ মার্চ সাময়িক মুক্তি মেলার পর থেকে তিনি গুলশানের বাসাতেই আছেন।

সবশেষ গত ২৬ মার্চ খালেদা জিয়ার মুক্তির মেয়াদ আরও ৬ মাস বাড়িয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়।


এডিএস/

আর্কাইভ