• ঢাকা শনিবার
    ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

মিথ্যা বলার পুরস্কার থাকলে, ফখরুল সেটা পেতেন : তথ্যমন্ত্রী

প্রকাশিত: মে ৪, ২০২৩, ১০:২৬ পিএম

মিথ্যা বলার পুরস্কার থাকলে, ফখরুল সেটা পেতেন : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

মিথ্যা বলার পুরস্কার থাকলে তা বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর পেতেন বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার (৪ মে) অগ্নিসন্ত্রাসী ও হুকুমদাতাদের বিচারের দাবিতে কেন্দ্রীয় শহীদ মিনারে প্রতীকী অনশন ও মানববন্ধন কর্মসূচিতে তিনি এ কথা বলেন।

বিএনপি নেতারাই দেশের অগ্নিসন্ত্রাসের ও পেট্রোলবোমার হামলার নির্দেশদাতা উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, পেট্রোল বোমা কারা নিক্ষেপ করেছে, সেটি দিবালোকের মতো স্পষ্ট এবং প্রমাণিত। পেট্রোল বোমা হামলার নির্দেশ লন্ডন থেকে এসেছে; বিএনপির শীর্ষ নেতারা দিয়েছেন।

হাছান মাহমুদ বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব নানা কথা বলেন। তাকে অনেকেই বলেন মিথ্যা ফখরুল ইসলাম আলমগীর সাহেব। মিথ্যা বলায় যদি কোনো পুরস্কার থকত, তবে নিঃসন্দেহে তাকে কেউ টপকাতে পারত না। আর পেট্রোল বোমার নির্দেশদাতাদের মধ্যে অন্যতম হচ্ছেন ফখরুল ইসলাম আলমগীর সাহেব। দলের মহাসচিব হিসেবে তিনি সেটার দায় এড়াতে পারেন না। সেটির অপরাধে তিনি অপরাধী। বিচার হলে সবারই হতে হবে।

 
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, পৃথিবীর কোথাও আর এভাবে মানুষ পুড়িয়ে মারার ঘটনা ঘটেনি। যারা পেট্রোল বোমা নিক্ষেপ করেছিল, শুধু তাদের বিচার হলে হবে না। বিচার হতে হবে যারা এর নির্দেশদাতা এবং অর্থদাতা। মামলা হয়েছে; মামলার কার্যক্রম চলছে। এই মামলাগুলো দ্রুত নিষ্পত্তি হওয়া প্রয়োজন। তাদের বিচার হলে এমন জঘন্য অপরাধ আর সংঘটিত হবে না। এটি চিরদিনের জন্য বন্ধ করতে হবে।

তিনি আরও বলেন, যারা মানবাধিকারের কথা বলেন, তাদেরকে অনুরোধ জানাবো, আসুন পেট্রোল বোমার শিকার হওয়াদের সঙ্গে সংহতি প্রকাশ করুন। তাহলে এ ধরনের অপরাধ চিরতরে বন্ধ হবে।


এডিএস/

আর্কাইভ