• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার এখন বন্দুকের ভাষা ব্যবহার করছে: ফখরুল

প্রকাশিত: মে ২০, ২০২৩, ০৯:১৬ পিএম

সরকার এখন বন্দুকের ভাষা ব্যবহার করছে: ফখরুল

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

গণতন্ত্রকামী মানুষের বিরুদ্ধে সরকার এখন বন্দুকের ভাষা ব্যবহার করছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার (২০ মে) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, ‘সরকারের ভয়াবহ দুঃশাসনে নিষ্ঠুরতা, নিপীড়ন ও সহিংস আক্রমণে বাংলাদেশে মত প্রকাশের স্বাধীনতাসহ গণতান্ত্রিক অধিকার এখন ক্ষতবিক্ষত। গণতন্ত্রকামী মানুষের বিরুদ্ধে সরকার এখন বন্দুকের ভাষা ব্যবহার করছে। জনপদের পর জনপদ বিএনপির নেতাকর্মীরা রক্তাক্ত, নিহত, আহত এবং পঙ্গুত্ব বরণ করছে।’

বিজ্ঞপ্তিতে তিনি শুক্রবার (১৯ মে) খুলনা প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত ‘খুলনা জেলা ও মহানগর বিএনপির শান্তিপূর্ণ জনসমাবেশ চলাকালীন পুলিশের অতর্কিত হামলা এবং গুলিবর্ষণের ঘটনার নিন্দা জানান।


বিএনপি মহাসচিব বলেন, নিপীড়িত মানুষ ও বিএনপিসহ বিরোধী দলগুলোকে আর দমিয়ে রাখা যাবে না ভেবেই সরকার এখন শান্তিপূর্ণ যেকোনো কর্মসূচিতেই দলীয় ক্যাডার ও আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে আক্রমণ চালাচ্ছে। 
 
মানুষের ভোটাধিকার কেড়ে নিয়ে অবাধ ও সুষ্ঠু নির্বাচনকে অদৃশ্য করা হয়েছে বলেও অভিযোগ করেন তিনি। বলেন, নিত্যপ্রয়োজনীয় জিনিসের লাগামহীন ঊর্ধ্বগতি, গ্যাস-বিদ্যুৎসহ জ্বালানি তেলের দাম কোনো কারণ ছাড়াই বারবার বৃদ্ধি করার কারণে জনগণের পিঠ দেয়ালে ঠেকে গেছে। এই শ্বাসরুদ্ধকর পরিস্থিতি থেকে পরিত্রাণ পেতে জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনের কোনো বিকল্প নেই। 

বিবৃতিতে, খুলনা মহানগর ও নেত্রকোনায় গ্রেফতার হওয়া বিএনপি নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি দাবি করেন বিএনপি মহাসচিব।


এডিএস/

আর্কাইভ