• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

মেগা উন্নয়ন চলছে, মানুষ বাজারে কিছু কিনতে পারছে না: মির্জা ফখরুল

প্রকাশিত: জুন ৩, ২০২৩, ০১:০৪ এএম

মেগা উন্নয়ন চলছে, মানুষ বাজারে কিছু কিনতে পারছে না: মির্জা ফখরুল

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

নতুন বাজেট মানুষের মধ্যে স্বস্তি আনবে না, ভয়াবহ সংকট মোকাবিলায় যে বাজেট দেয়া দরকার ছিল তা দিতে সরকার ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (২ জুন) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক সমাবেশে এসব কথা বলেন তিনি।

বাজেটের সমালোচনা করে মির্জা ফখরুল আরও বলেন, ‌সরকার গোজামিলের বাজেট দিয়েছে। কোথা থেকে আয় হবে, কোথা থেকে তা মেলাবে বলতে পারছে না সরকার।

‘মেগা উন্নয়ন ও মেগা প্রকল্প চলছে। খুবই চমৎকার, ভালো কথা। কিন্তু সাধারণ মানুষ বাজারে গিয়ে কিছু কিনতে পারছে না, এ বাজেটে কী লাভ’, প্রশ্ন রাখেন তিনি।

সরকার জাতির ভবিষ্যৎ নষ্ট করছে অভিযোগ করে তিনি আরও বলেন, ‘বাজেট বাস্তবতা বিবর্জিত। তারা জাতির ভবিষ্যতকে নষ্ট করে দিচ্ছে, তাদের আর ক্ষমতায় রাখা যায় না। নির্বাচন দিতে হবে, সরকারকে পদত্যাগ করতে হবে।’

‘এনাফ ইজ এনাফ’ মানুষকে অনেক কষ্ট দিয়েছেন ক্ষমতাসীনরা। মানে মানে তাদের বিদায় নিয়ে তত্ত্বাবধায়কের অধীনে নির্বাচন দিতে হবে বলে দাবি জানান মির্জা ফখরুল।

সরকার পতনের আন্দোলনে যোগ দিতে সব শ্রেণি-পেশার মানুষকে ঐক্যবদ্ধ হওয়ারও আহ্বান জানান বিএনপি মহাসচিব।

এরআগে সকালে বিএনপির নির্বাহী কমিটির সদস্য শেখ রবিউল আলম রবিসহ দলের সব পর্যায়ের নেতাকর্মীর মুক্তির দাবিতে নয়াপল্টনে বিক্ষোভ মিছিল করেন বিএনপির নেতাকর্মীরা। নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে নাইটেঙ্গেল মোড় ঘুরে শেষ হয় বিক্ষোভ মিছিল। 

 

জেকেএস/

আর্কাইভ