• ঢাকা শুক্রবার
    ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

তত্ত্বাবধায়ক সরকার ছাড়া কোনো নির্বাচন হবে না: ফখরুল

প্রকাশিত: জুন ১০, ২০২৩, ১২:১৬ এএম

তত্ত্বাবধায়ক সরকার ছাড়া কোনো নির্বাচন হবে না: ফখরুল

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা ছাড়া কোনো দলীয় সরকারের অধীনে আর কোনো নির্বাচন হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (৯ জুন) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী শ্রমিক দলের বিক্ষোভ মিছিলের আগে এক সংক্ষিপ্ত সমাবেশে এ কথা বলেন তিনি।

ফখরুল বলেন, ২০১৪ ও ২০১৮ সালে আমরা ভোট দিতে পারি নি। সামনে আবার নির্বাচন আসছে, সেটি নিয়ে খেলা শুরু করেছে আওয়ামী লীগ। তত্ত্বাবধায়ক সরকারের অধীনে ছাড়া এ দেশে আর কোনো ‘আওয়ামী নির্বাচন’ হবে না।

সরকার ২০১৪ ও ২০১৮ সালের মতো আবারও একতরফা নির্বাচনের জন্য সরকার নির্বাচনী খেলা খেলতে চায় উল্লেখ করে ফখরুল বলেন, জনগণ তা আর হতে দেবে না। অবিলম্বে সরকারকে পদত্যাগ করে দ্রুত নির্দলীয় সরকারের অধীনে ক্ষমতা হস্তান্তর করতে হবে।


নিত্যপণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদ এবং নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে বিএনপির এ বিক্ষোভ অনুষ্ঠিত হয়। কেউ ছাতা হাতে, কেউবা বৃষ্টিতে ভিজেই সামিল হয়েছেন বিক্ষোভ মিছিলে। নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে নাইটেঙ্গেল থেকে কাকরাইল মোড় ঘুরে মালিবাগ হয়ে মগবাজারে গিয়ে শেষ হয়।

নিত্যপণ্যের দাম বৃদ্ধি নিয়ে ফখরুল বলেন, সাধারণ মানুষ চাল, ডাল, তেল, লবণ কিনতে পারছে না। আমার রিকশাচালক, দিনমজুর, গার্মেন্টসের শ্রমিক ভাইয়েরা কিনতে পারছে না। তাদেরকে যদি আমরা একটি সুস্থ সুন্দর জীবন ফিরিয়ে দিতে চাই তাহলে আমাদের প্রয়োজন একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন।

আওয়ামী লীগের সরকারে যারা আছে, তাদের সঙ্গে যারা আছে তারা দেশ থেকে টাকা লুটপাট করে বিদেশে পাঠিয়ে দিচ্ছে বলেও এ সময় মন্তব্য করেন তিনি।

এদিকে, লোডশেডিংয়ের প্রতিবাদ ও ১০দফা দাবিতে আগামী ১৩ জুন ঢাকাসহ সারা দেশের সব মহানগরে এবং ১৬ জুন ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণে পদযাত্রা করবে বিএনপি।


এডিএস/

আর্কাইভ