• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

বাঘ আর রাখাল বালকের মতো ঘটনার পুনরাবৃত্তি হবে না: ফখরুল

প্রকাশিত: জুন ১০, ২০২৩, ০৮:২০ পিএম

বাঘ আর রাখাল বালকের মতো ঘটনার পুনরাবৃত্তি হবে না: ফখরুল

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারের সাথে আর কোনো আলোচনা নয়, অতীতের মতো আর প্রতারিত হতে চায় না বিএনপি।

শনিবার (১০ জুন) রাজধানীর ডিআরইউতে সাবেক মন্ত্রী অ্যাডভোকেট গৌতম চক্রবর্তীর ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়েজিত স্মরণ সভায় এ কথা বলেন তিনি।

সরকারে কোনো ফাঁদে বিএনপি পা দেবে না জানিয়ে মির্জা ফখরুল বলেন,
২০১৪-১৮ এর মতো আবারও সেপথে যেতে চায় সরকার, প্রশ্নই উঠে না, জনগণ সেদিকে যাবে না। ২০১৪-১৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে আলোচনায় গিয়ে কোনো সুফল আসেনি। বাঘ আর রাখাল বালকের মতো ঘটনার পুনরাবৃত্তি আর ঘটবে না।

তিনি বলেন, দুইবার সরকারের প্রতারণার শিকার হয়েছে বিএনপি। তৃতীয়বার আর প্রতারণার ফাঁদে পা দেবে না বিএনপি।


বিএনপি মহাসচিব বলেন, তত্ত্বাবধায়ক সরকার ইস্যুতে কোনো কথা শুনতে চায় না বিএনপি। সাফ জানিয়ে দেন, সরকারকে এবার পদত্যাগ করতেই হবে৷

কোনো কথা শুনতে রাজি নয় বিএপি, সরকারকে পদত্যাগ করে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে হবে, যাদের অধীনে জনগণের সরকার প্রতিষ্ঠা হবে। 
 
ফখরুল আরও বলেন, এ সরকারের থাকার আর কোনো কারণ নেই। ক্ষমতাসীন দলের নেতা ও মন্ত্রী-এমপিরা বলছেন তত্ত্বাবধায়ক ইস্যু ডেড ইস্যু। তত্ত্বাবধায়ক ইস্যু ডেড ইস্যু হবে কেন। এটাই সবচেয়ে লাইফ ইস্যু। 

তিনি অভিযোগ করে বলেন, ভোট ও নির্বাচনের ব্যবস্থা ধ্বংস করা হয়েছে পরিকল্পিতভাবে। কারণ তারা জানে যে, তারা এত চুরি-দখল করেছে সাধারণভাবে বা সুষ্ঠুভাবে যদি নির্বাচন হয়; তাহলে তারা ক্ষমতায় ফিরে আসা তো দূরে থাকুক, ১০ ভাগেরও বেশি ভোট তারা পাবে না।


এডিএস/

আর্কাইভ