• ঢাকা রবিবার
    ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

আওয়ামী লীগ খেলতে নামলে কোনো অপশক্তি দাঁড়াতে পারবে না: ওবায়দুল কাদের

প্রকাশিত: জুলাই ১৩, ২০২৩, ০১:৪১ এএম

আওয়ামী লীগ খেলতে নামলে কোনো অপশক্তি দাঁড়াতে পারবে না: ওবায়দুল কাদের

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

জাতীয় নির্বাচন ঘিরে বিএনপি ষড়যন্ত্র করছে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, তারা জানে নির্বাচন হলে শেখ হাসিনার জনপ্রিয়তার কাছে তারা ভেসে যাবে।

বুধবার (১২ জুলাই) রাজধানীর বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে ঢাকা মহানগর আওয়ামী লীগের শান্তি সমাবেশে তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির ডিসেম্বরের স্বপ্ন মরে গেছে। তত্ত্বাবধায়কের স্বপ্ন পল্টনে বৃষ্টির কাদাপানিতে আটকে গেছে। আমরা বলতে চাই আওয়ামী লীগ যখন খেলতে নামবে তখন কোনো অপশক্তি দাঁড়াতে পারবে না।

বিএনপির কর্মসূচি নিয়ে মন্তব্য করতে গিয়ে তিনি বলেন, 

বিএনপির এক দফা শেখ হাসিনার পদত্যাগ, আর আওয়ামী লীগের এক দফা শেখ হাসিনা ছাড়া কোনো নির্বাচন নয়। তার আমলেই নির্বাচন হবে। শেখ হাসিনাই নির্বাচনের নেতৃত্ব দেবেন।

নির্বাচনে এলে বিএনপির ভরাডুবি হবে উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি জানে, নির্বাচন হলে তারা হেরে যাবে। শেখ হাসিনার জনপ্রিয়তায় তারা ভেসে যাবে। তাই শেখ হাসিনাকে হিংসা করে, ঘৃণা করে।

তিনি বলেন, ‘শেখ হাসিনার সব বড় উন্নয়ন তারা দেখতে চায়নি। তাই তারা শেখ হাসিনাকে পছন্দ করেনি। শেখ হাসিনার একমাত্র অপরাধ, তিনি স্মার্ট বাংলাদেশের স্বপ্ন দেখেন।’

বিএনপির মিথ্যাচার ও বিভ্রান্তির রাজনীতির বিপরীতে আগামী দিনে টানা কর্মসূচি চলবে জানিয়ে তিনি বলেন, আগামীতে টানা কর্মসূচি চলবে, আপনারা তৈরি হন। তবে শোকের মাসে বঙ্গবন্ধু, শেখ হাসিনা ও শেখ রেহানা ছাড়া কারো ছবি পোস্টারে না দিতে নির্দেশনা দেন তিনি।

বাংলাদেশের বড় অর্জন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা, এমনটাই উল্লেখ করে তিনি আরও বলেন, 
৪৮ বছরে শেখ হাসিনার মতো একজন নেতা ও একজন প্রধানমন্ত্রী পাইনি। এই বয়সেও তিন ঘণ্টা ঘুমিয়ে দেশের মানুষের কথা ভাবেন।

সংবিধান অনুযায়ী নির্বাচন হবে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আমাদের এক দফা- সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। বিদেশি বন্ধুদের বলেছি আপনারা সুষ্ঠু নির্বাচন চান, আমাদেরও লক্ষ্য এটাই। কিন্তু এতে যারা বাধা দেবে তাদের প্রতিহত করা হবে।

এ সময় সুষ্ঠু নির্বাচনে বাধা দিতে এলে প্রতিহত করার ঘোষণা দিয়ে তিনি বলেন, খেলা হবে নির্বাচন পর্যন্ত। বাংলাদেশ কোন অপশক্তির কাছে মাথা নত করবে না। যাদের হাতে রক্তের দাগ তাদের সঙ্গে সংলাপ নয়, আপস নয়। 

 

জেকেএস/
 

আর্কাইভ