• ঢাকা রবিবার
    ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

পদযাত্রাকে জয়যাত্রা বললেন ফখরুল

প্রকাশিত: জুলাই ১৮, ২০২৩, ০৫:৩৯ পিএম

পদযাত্রাকে জয়যাত্রা বললেন ফখরুল

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

সরকার পতনের এক দফা ঘোষণার পর প্রথম কর্মসূচির দিন পদযাত্রাকে জয়যাত্রা বলে আখ্যা দিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সরকার পতনের এক দফা ঘোষণার পর প্রথম কর্মসূচির দিন পদযাত্রাকে জয়যাত্রা বলে আখ্যা দিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (১৮ জুলাই) সকালে রাজধানীর গাবতলীতে পদযাত্রা কর্মসূচি শুরুর আগে দেয়া বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

পদযাত্রাকে বিজয়ের লক্ষ্যে যাত্রা উল্লেখ করে ফখরুল বলেন, এটা জয়যাত্রা, বিজয়ের লক্ষে যাত্রা।

সরকার গণতন্ত্রকে কবরে পাঠিয়েছে দাবি করে বিএনপি মহাসচিব বলেন,

ঢাকা-১৭ আসনে উপনির্বাচনের নামে তামাশা করা হয়েছে। সাপ পেটানোর মতো মারা হয়েছে হিরো আলমকে। এ সব তামাশা, প্রতারণা করে আর লাভ হবে না। এই সরকারের অধীনে আর কোনো নির্বাচন নয়।

এর আগে সকাল থেকেই ব্যানার, ফেস্টুন নিয়ে গাবতলীতে জড়ো হন বিপুল সংখ্যক বিএনপির নেতাকর্মী। স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে ওঠে পুরো এলাকা।

রাজধানীর গাবতলীতে শুরু হওয়া পদযাত্রা শেষ হবে বাহাদুর শাহপার্কে গিয়ে। গাবতলী থেকে মগবাজার অংশে নেতৃত্ব দিচ্ছেন দলটির ঢাকা মহানগর উত্তরের নেতাকর্মীরা। আর মগবাজার থেকে বাকি সাড়ে ৫ কিলোমিটার পথে অংশ নেবে দক্ষিণের নেতাকর্মীরা। বিভিন্ন রুট ঘুরে পুরান ঢাকার রায় সাহেব বাজার মোড়ে পদযাত্রা শেষ হবে বিকেল ৪টায়।

যাত্রাপথ: গাবতলী– টেকনিক্যাল মোড়– মিরপুর-১– মিরপুর-১০ গোল চত্ত্বর– কাজীপাড়া– শেওড়াপাড়া– তালতলা(আগারগাঁও)– বিজয় স্মরণী– কাওরান বাজার– এফডিসি– মগবাজার– মালিবাগ– কাকরাইল– নয়াপল্টন (বিএনপি অফিস)– ফকিরাপুল– মতিঝিল (শাপলা চত্বর)– ইত্তেফাক মোড়– দয়াগঞ্জ– রায়সাহেব বাজার মোড় হয়ে বাহাদুর শাহ পার্ক।

গত বুধবার (১২ জুলাই) সরকারের পদত্যাগ দাবিতে এক দফা ঘোষণা করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দাবি বাস্তবায়নের প্রথম ধাপ হিসেবে সেদিনই পদযাত্রা কর্মসূচি ঘোষণা করা হয়।

আগামীকাল বুধবারও (১৯ জুলাই) একই সময়ে আব্দুল্লাহপুর থেকে যাত্রাবাড়ী পর্যন্ত এ কর্মসূচি পালন করবে দলটি।

এদিনের যাত্রাপথ হিসেবে দেখানো হয়েছে, আব্দুল্লাহপুর– বিমানবন্দর– কুড়িল বিশ্বরোড– নতুন বাজার– বাড্ডা– রামপুরা ব্রিজ– আবুল হোটেল– খিলগাঁও– বাসাবো– মুগদাপাড়া– সায়েদাবাদ–যাত্রাবাড়ী চৌরাস্তা।
 

জেকেএস/

আর্কাইভ