• ঢাকা রবিবার
    ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরকার কাউকে সহ্য করতে পারছে না: মির্জা ফখরুল

প্রকাশিত: জুলাই ২০, ২০২৩, ০৩:০১ এএম

সরকার কাউকে সহ্য করতে পারছে না: মির্জা ফখরুল

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান সরকার অবৈধ সরকার। সরকার দেশের কাউকে সহ্য করতে পারছে না। সহ্য করতে না পারায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বর্তমানে কারান্তরীণ। সরকার এখন হিরো আলমকেও সহ্য করতে পারছে না।

বুধবার (১৯ জুলাই) দিনাজপুর ইন্সটিটিউট প্রাঙ্গণে জেলা বিএনপি আয়োজিত পদযাত্রাপূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, দিনাজপুরের মানুষ সব সময় আন্দোলন করতে পারে। এ জেলার মানুষ তেভাগার আন্দোলন করেছে। অথচ এ জেলার কন্যা বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় কারান্তরীণ করে রাখা হয়েছে। এই অবৈধ সরকার সারাদেশে ৪০ লাখ মানুষের নামে মিথ্যা মামলা দিয়েছে। ছয় শতাধিক মানুষকে গুম করেছে। গণতন্ত্রকে ধ্বংস করে দিয়েছে। পুরো জাতিকে দ্বিধাবিভক্ত করে দিয়েছে। সেজন্য দেশকে রক্ষার জন্য মানুষকে গর্জে উঠতে হবে।

তিনি বলেন, আওয়ামী লীগ এমন একটি দল যে দল কাউকে চিনে না। ১৯৭৫ সালে তারা মানুষকে সহ্য করতে না পেরে গণতন্ত্রকে ধ্বংস করে একদলীয় শাসন ব্যবস্থা চালু করেছিল। আজকে আবার নতুন কায়দায় দেশকে ধ্বংস করার পাঁয়তারা করছে।

ফখরুল আরও বলেন, শুধু খালেদা জিয়াই দিনাজপুরের মেয়ে না। খুরশিদ জাহান হকও এ দিনাজপুরের মেয়ে। খুরশিদ জাহান হকের আমলে দিনাজপুরে শিক্ষা বোর্ড হয়েছে, জিয়া হার্ট ফাউন্ডেশন হয়েছে, ব্লাড ব্যাংক হয়েছে, কিডনি হাসপাতাল, মেডিকেল কলেজ ও হাসপাতাল হয়েছে। অথচ এই অবৈধ সরকার ক্ষমতায় এসে মেডিকেল হাসপাতাল অন্য নেতার নামে নামকরণ করেছে। মেডিকেল করল কে আর নাম হলো কার?

বিএনপি মহাসচিব বলেন, সরকার বিএনপির আন্দোলনকে ভয় পায়। তারা গায়ের জোরে ক্ষমতায় টিকে থাকতে বিএনপির ওপর হামলা করছে। পদযাত্রায় লাখ লাখ মানুষ আসবে, সেজন্য আওয়ামী সন্ত্রাসীরা বিএনপির নেতাকর্মীদের ওপর হামলা করছে। হাজী দানেশ বিশ্ববিদ্যালয়ের সামনে ছাত্রলীগের ছেলেরা আমাদের নেতাকর্মীদের ওপর হামলা করেছে। বহু নেতাকর্মী আহত হয়েছে। এর মধ্যে কয়েকজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে সারাদেশে পদযাত্রায় বিএনপির নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে আগামী ২১ জুলাই শোক র‌্যালির কর্মসূচি ঘোষণা করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এর আগে দিনাজপুর জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট মোফাজ্জল হোসেন দুলালের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান ও বেগম খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ডা. জাহিদ হোসেনসহ কেন্দ্রীয় ও বিভিন্ন জেলার নেতারা। সমাবেশ শেষে পদযাত্রায় নেতৃত্ব দেন বিএনপি মহাসচিব।

 

জেকেএস/

আর্কাইভ