• ঢাকা রবিবার
    ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

ওবায়দুল কাদেরের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার

প্রকাশিত: জুলাই ২০, ২০২৩, ০৮:০৪ পিএম

ওবায়দুল কাদেরের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুক।

বৃহস্পতিবার (২০ জুলাই) ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সেতু ভবনে এ বিষয়ে সাংবাদিকদের ব্রিফিং করেন সেতুমন্ত্রী।

বিএনপির একদফা আর তত্ত্বাবধায়ক সরকারের দাবির পক্ষে বিদেশিদের কোনো বক্তব্য নেই জানিয়ে কাদের বলেন,  অংশগ্রহণমূলক নির্বাচন নিয়ে সরকারের বক্তব্য জানতে চেয়েছেন তারা। দ্বাদশ জাতীয় নির্বাচন অংশগ্রহণমূলক হবে কি না সে বিষয়ে প্রশ্ন তুলেছেন ব্রিটিশ হাইকমিশনার। এ ছাড়া বিরোধীদলের সঙ্গে সম্পর্ক কেমন হবে। শান্তিপূর্ণ ও অবাধ নির্বাচন হবে কি না -এ  সব বিষয়েও আলাপ হয়েছে। 

বিএনপির হাজার হাজার নেতাকর্মী গ্রেফতারের তথ্য সঠিক নয় উল্লেখ করে কাদের বলেন, তাদের নাকি ১১ হাজার কর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে। তার প্রমাণ দিতে বিএনপিকে আহ্বান জানাচ্ছি।

ভোটের আগে রাজনৈতিক পরিবেশ নষ্ট করতে বিএনপি উসকানি দিচ্ছে অভিযোগ করে তিনি বলেন, দেশের শান্তিপূর্ণ পরিবেশ অশান্ত হতে পারে তার ইঙ্গিত বিএনপি সহিংসতার মাধ্যমে প্রমাণ দিয়েছে।

হিরো আলমের ওপর হামলার ঘটনায় বিদেশিদের বিবৃতিতে সরকার বিবৃত নয় জানিয়ে কাদের বলেন, ব্রিটিশ হাইকমিশনারও বনানীতে হিরো আলমের ওপর হামলার বিষয়ে আমার (ওবায়দুল কাদেরের) মতামত জানতে চেয়েছেন। যুক্তরাষ্ট্র ও ইউরোপীয় ইউনিয়নকে যে জবাব দিয়েছি, আজকে ব্রিটিশ হাইকমিশনকেও একই জবাব দিয়েছি।

 

জেকেএস/

আর্কাইভ