• ঢাকা রবিবার
    ০৫ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

বিএনপির ওপর ভিসা নীতি প্রয়োগ করা উচিত: ওবায়দুল কাদের

প্রকাশিত: জুলাই ৩১, ২০২৩, ০৬:৫৯ পিএম

বিএনপির ওপর ভিসা নীতি প্রয়োগ করা উচিত: ওবায়দুল কাদের

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

নির্বাচনকে সামনে রেখে ঢাকার প্রবেশপথ অবরোধের কর্মসূচি দেয়ায় বিএনপির মার্কিন ভিসা নীতির আওতায় পড়া উচিত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (৩১ জুলাই) সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে একথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ইউরোপীয় ইউনিয়ন ও আমেরিকানদের উদ্দেশে বলবো, সমাবেশের পরের দিন তারা (বিএনপি) কেনো অবরোধ কর্মসূচি দিল? এটা কোন ধরনের গণতন্ত্র? এটা তো নির্বাচনকে বাধাগ্রস্ত করা। মার্কিন যুক্তরাষ্ট্রের ভিসা   নীতি তো তাদের ওপর প্রয়োগ করা উচিত। তাদের উদ্দেশ্য একটা লাশ ফেলা। লন্ডন থেকে তারেক রহমান সেই কথাই বলেছেন।

তিনি বলেন, ‘যারা নির্বাচন চায়, তারা সংঘাত চায় না। আমরা নির্বাচন চাই।’

মন্ত্রী বলেন, ‘আমরা উত্তেজনায় যাবো না। আমরা নির্বাচন চাই। তারা যে করেই হোক সরকারকে ক্ষমতাচ্যুত করতে চায়। নির্বাচন পর্যন্ত আমাদের কর্মসূচি থাকবে, তবে ধরন পাল্টাবে। নির্বাচন পর্যন্ত ছাড়াছাড়ি নেই। আমরা মাঠে আছি।’

ঢাকার প্রবেশপথ অবরোধ করলে পুলিশ তাদের দায়িত্ব পালন করবেই উল্লেখ করে সেতুমন্ত্রী বলেন, এত আপ্যায়নের পরে তাদের কর্মীদের অবস্থান কী? কর্মীরা ঢাকায় অবস্থানের জন্য অতিরিক্ত জামাকাপড় নিয়ে এসেছিল; কিন্তু তাদের ফিরে যেতে হলো।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির দাবি অনুযায়ী, কোন বিদেশি দূতাবাস এখনও বলেনি তত্ত্বাবধায়ক সরকার দিতে হবে। পার্লামেন্ট বিলুপ্ত করতে হবে। তাদের মূল দাবির সঙ্গে বিদেশিরা একমত পোষণ করেনি।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ