• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

বিএনপির গণমিছিলে ফখরুল থাকছেন বাড্ডায়, কমলাপুরে আব্বাস

প্রকাশিত: আগস্ট ১১, ২০২৩, ০৫:৫৮ পিএম

বিএনপির গণমিছিলে ফখরুল থাকছেন বাড্ডায়, কমলাপুরে আব্বাস

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

সরকার পতনের এক দফা আন্দোলনের অংশ হিসেবে ঢাকায় গণমিছিল করবে বিএনপি। পাশাপাশি গণতন্ত্র মঞ্চ, ১২-দলীয় জোট, জাতীয়তাবাদী সমমনা জোট, গণফোরাম, গণ অধিকার পরিষদ, এলডিপিসহ আরও কিছু দলও পৃথক মিছিল ও সমাবেশের কর্মসূচি দিয়েছে। সবগুলো কর্মসূচি পালিত হবে জুমার নামাজের পর থেকে।

শুক্রবার (১১ আগস্ট) বিকেল ৩টায় ঢাকা মহানগর উত্তর বিএনপি আয়োজিত গণমিছিলটি উত্তর বাড্ডার সুবাস্তু টাওয়ারের সামনে থেকে শুরু হয়ে মালিবাগ আবুল হোটেলের সামনে গিয়ে শেষ হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত আরেকটি গণমিছিল বের হবে কমলাপুর স্টেডিয়াম এলাকা থেকে। সেটি মালিবাগ রেলগেট পর্যন্ত গিয়ে শেষ হবে। ওই মিছিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

দুটি মিছিলেই বিএনপি ও এর অঙ্গসংগঠনের কেন্দ্রীয়, মহানগরসহ বিভিন্ন পর্যায়ের নেতারা অংশ নেবেন।

No description available.

এ ছাড়া ছয়টি দলের জোট গণতন্ত্র মঞ্চ বিকেল ৪টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে সমাবেশ ও মিছিল করবে। এই কর্মসূচিতে আ স ম আবদুর রব, মাহমুদুর রহমান মান্না, সাইফুল হক, জোনায়েদ সাকিসহ সব শরিক দলের শীর্ষ নেতারা অংশ নেবেন। একই সময়ে সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোট ও বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ সেখানে সমাবেশ করবে।

বিকেল ৪টায় বিজয়নগর পানির ট্যাংকের সামনে থেকে ১২ দলীয় জোট এবং পুরানা পল্টন আলরাজী কমপ্লেক্স সামনে থেকে জাতীয়তাবাদী সমমনা জোট গণমিছিল শুরু করবে।

বিকেল ৩টায় কারওরানবাজার এফডিসি সংলগ্ন এলডিপি অফিস সামনে থেকে এলডিপি, জাতীয় প্রেস ক্লাবের সামনে গণ অধিকার পরিষদ (ডক্টর রেজা কিবরিয়া-ফারুক হাসান নেতৃত্বে) এবং পুরানা পল্টনে গণ অধিকার পরিষদ অফিসের সামনে থেকে গণ অধিকার পরিষদ এবং মতিঝিল নটরডেম কলেজের উল্টো দিকে গণফোরাম চত্বর সামনে থেকে গণফোরম ও পিপলস পার্টি গণমিছিল করবে।

আর সন্ধ্যা সাতটায় মালিবাগ মোড়ে মিছিল করবে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (এনডিএম)।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ