• ঢাকা সোমবার
    ০৬ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
কাদেরের প্রশ্ন

বিএনপির মিছিলে কালো পতাকা কেন?

প্রকাশিত: আগস্ট ২৬, ২০২৩, ০২:০৭ এএম

বিএনপির মিছিলে কালো পতাকা কেন?

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

বিএনপির আন্দোলনের মরা গাঙ্গে ঢেউ আর আসবে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তার প্রশ্ন, কালো পতাকা মিছিল কেন করে বিএনপি? কেউ কি মারা গেছে? কালো পতাকাতো শোকের মিছিল! বিএনপির শোক কিসের?

শুক্রবার (২৫ আগস্ট) বিকেলে বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপির আন্দোলনের ১২টা বেজে গেছে। তাই কালো পতাকা নিয়ে শোকের মিছিল করছে তারা।

‘আন্দোলনের পতাকা তো লাল কিংবা সবুজ; দেশের জাতীয় পতাকার রঙও তাই হয়। বিএনপির মিছিলে জনগণ হয় না, সেই মিছিলকে নাম দেয় গণমিছিল!’, যোগ করেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ‘মিছিল দেখবেন? মিছিল দেখাবো, আওয়ামী লীগের মিছিল মানেই সারাদেশে মিছিল। দেখবেন ২ তারিখে, দেখবেন ১ তারিখ। আগামী ১ তারিখে সোহরাওয়ার্দী উদ্যানে লাখ লাখ তরুণকে নিয়ে আমরা ছাত্র সমাবেশ করবো।’

২ তারিখের সমাবেশে দলে দলে মিছিলে মিছিলে সমাবেশে যোগ দিতে হবে, ১ তারিখে যারা তরুণ ছাত্র রয়েছে তাদের সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্র সমাবেশে যোগ দিতে হবে।

বিএনপির নেতাদের গলা শুকিয়ে গেছে মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তাদের (বিএনপি) মিছিলে আর জোর নেই; সমাবেশে জোর নেই। সব কমে যাচ্ছে। বিএনপির আন্দোলনের মরা গাঙ্গে ঢেউ আর আসে না। তাদের বাজার ভাঙ্গা হাটের মতো!

কাদের বলেন, বিএনপির ক্ষমতায় যাওয়া অনেক দূরে। শেখ হাসিনা কেন বিদায় নেবে? কোন অপরাধে? দেশের ৭০ ভাগ মানুষ যাকে ভালোবাসে, যাকে সমর্থন করে সেই শেখ হাসিনা কেন বিদায় নেবে? দেশের মানুষ যাকে ভালোবাসে তাকে দেশের জনগণ বিদায় দেবে না।

তিনি বলেন, বিএনপি বসে বসে স্বপ্ন দেখে। বিএনপি নিষেধাজ্ঞার আতঙ্ক ছড়ায়, ভিসা নীতির আতঙ্ক ছড়ায়। বিএনপি যে সড়ক বন্ধ করে আন্দোলন করে। তাদের বিরুদ্ধেই নিষেধাজ্ঞা আসা প্রয়োজন।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ