• ঢাকা বৃহস্পতিবার
    ০৯ মে, ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

বিএনপি-জামায়াতের হাতে দেশ গেলে কেউই থাকবো না: আইনমন্ত্রী

প্রকাশিত: আগস্ট ২৮, ২০২৩, ০২:১৭ এএম

বিএনপি-জামায়াতের হাতে দেশ গেলে কেউই থাকবো না: আইনমন্ত্রী

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

বিএনপি-জামায়াতের হাত থেকে বাংলাদেশকে রক্ষায় আগামী নির্বাচনে শেখ হাসিনাকে নৌকা মার্কায় ভোট দিয়ে জয়ী করার আহ্বান জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

রোববার (২৭ আগস্ট) বিকেলে রাজধানীর খামারবাড়ি সংলগ্ন কৃষিবিদ ইনস্টিটিউশন (কেআইবি) মিলনায়তনে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াতের কাছে যদি বাংলাদেশ যায় তাহলে আপনারাও থাকবেন না, আমিও থাকবো না, কেউ থাকবো না। বাংলাদেশও থাকবে না, তাই দেশ রক্ষায় আগামী নির্বাচনে বঙ্গবন্ধু কন্যাকে নৌকা মার্কায় ভোট দিয়ে আবারও নির্বাচিত করতে হবে।

তিনি বলেন, গ্রামের একটি সহজ সরল লোককে যখন আপনারা বুঝাবেন, আপনারা তার পাশে থাকবেন তাহলেই সে বর্তমান সরকারের গুরুত্ব বুঝবে। নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনা সরকারকে জয়যুক্ত করবে। তাই সবাইকে একযোগে কাজ করে নৌকা মার্কায় ভোট দিয়ে বাংলাদেশকে জীবিত রাখতে হবে।

বঙ্গবন্ধুর প্রসঙ্গে আইনমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু না থাকলে আমরা দাসত্বের মধ্যে থাকতাম। বাংলাদেশ স্বাধীন দেশে পরিণত হতো না। বঙ্গবন্ধুই পৃথিবীর ম্যাপে বাংলাদেশের পরিচিতি দিয়েছেন।

‘বাঙালিকে দাবায়ে রাখতে পারবা না’ এ কথাটাই সবচেয়ে বড় শক্তি উল্লেখ করে আনিসুল হক বলেন, ৭১ থেকে শুরু করে এখন পর্যন্ত কেউ কখনো বাঙালিকে দাবিয়ে রাখতে পারেনি। ঘাতকরা চেয়েছিল বঙ্গবন্ধুকে দাবায়ে রাখতে, তারা পারেনি।

বঙ্গবন্ধু কন্যার হাত ধরে বাংলাদেশ ঘুরে দাঁড়িয়েছে উল্লেখ করে তিনি আরও বলেন, আমরা আছি, আমরা কাউকে পরোয়া করি না। ঘাতকরা জানতো, বঙ্গবন্ধুর পরিবারের একজনও যদি জীবিত থাকে, তাহলে বাংলাদেশ পুনরুজ্জীবিত হবে। এর প্রমাণ বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা। তার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল।

কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে বঙ্গবন্ধু কৃষিবিদ পরিষদ আয়োজিত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বগুড়া-১ আসনের এমপি সাহাদারা মান্নান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শারফুদ্দিন আহমেদ, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের সভাপতি ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর, কবি নির্মলেন্দু গুণ প্রমুখ।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ