• ঢাকা রবিবার
    ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

প্রধানমন্ত্রীর বক্তব্যে বুঝা যায়, সরকার খালেদা জিয়াকে হত্যা করতে চায়: ফখরুল

প্রকাশিত: অক্টোবর ১১, ২০২৩, ০৮:০৭ পিএম

প্রধানমন্ত্রীর বক্তব্যে বুঝা যায়, সরকার খালেদা জিয়াকে হত্যা করতে চায়: ফখরুল

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

বেগম খালেদা জিয়ার চিকিৎসার সুযোগ না দিয়ে সরকার তাকে হত্যা করতে চায় বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বলেন, খালেদা জিয়াকে নিয়ে প্রধানমন্ত্রীর সাম্প্রতিক বক্তব্য সেরকমই ইঙ্গিত দেয়।

বুধবার (১১ অক্টোবর) রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলন করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম। সেখানে তিনি এমন অভিযোগ করেন।

মির্জা ফখরুল বলেন, বেগম খালেদা জিয়ার চিকিৎসার সুযোগ না দেয়া মানে তাকে হত্যা করতে চায় সরকার। বিদেশে গিয়ে যাতে চিকিৎসা করে সুস্থ হয়ে নির্বাচনে অংশ নিতে না পারে, সে জন্য বিদেশে যাওয়ার সুযোগ দিচ্ছে না সরকার।

‘রোজই শুনি এই মরে মরে, এই যায় যায়। বয়স তো ৮০’র উপরে। সময় হয়ে গেছে। তার মধ্যে অসুস্থ। এখানে এত কান্নাকাটি করে লাভ নাই’- সাম্প্রতিক সময়ে যুক্তরাজ্যে প্রবাসী বাংলাদেশিদের দেয়া সংবর্ধনা অনুষ্ঠানে শেখ হাসিনার এমন মন্তব্যের সমালোচনা করে তিনি বলেন, প্রধানমন্ত্রীর বক্তব্যে বুঝা যায়, এ সরকার তাকে বাঁচতে দিতে চায় না।

এসময় বিএনপি মহাসচিব শহীদ উদ্দিন এ্যানিসহ নেতাকর্মীদের গ্রেফতারের নিন্দা জানান ফখরুল। বলেন, শহীদ উদ্দিন এ্যানিসহ বিএনপির সক্রিয় নেতাদের গ্রেফতার ও মামলা দিয়ে একতরফা নির্বাচনের চেষ্টা করছে সরকার। এ গ্রেফতারের তীব্র নিন্দা ও গ্রেফতারকৃতদের দ্রুত মুক্তির দাবি জানাই।

তিনি আরও বলেন, পুলিশের পাশাপাশি ডিবি এখন অধিক তৎপর। পুরোনো মামলায় গ্রেফতার করা হচ্ছে। বিএনপি নেতাকর্মীদের উপর নির্যাতন চালিয়ে বিরোধী আন্দোলন দমন ও বাইরে যারা আছে তাদের ভিত সন্ত্রস্ত্র করার চেষ্টা করছে।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ