• ঢাকা শনিবার
    ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

ভিডিও ফুটেজ দেখে অপরাধী ধরা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত: নভেম্বর ৭, ২০২৩, ০৩:০৭ এএম

ভিডিও ফুটেজ দেখে অপরাধী ধরা হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, কোনো অপরাধ ছাড়া পুলিশ কাউকে গ্রেফতার করছে না। ভিডিও ফুটেজে যাদের অপরাধ করতে দেখা গেছে, যাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ ও গ্রেফতারি পরোয়ানা রয়েছে শুধু তাদেরই গ্রেফতার করা হচ্ছে।

সোমবার সচিবালয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যারা প্রধান বিচারপতির বাড়িতে ঢুকেছে, বিচারকদের জাজেজ কোয়ার্টারে ঢিল ছুড়েছে, পুলিশ ও আনসার বাহিনীর সদস্যদের পিটিয়ে হত্যা করেছে; সেসব ভিডিও ফুটেজ দেখে অপরাধীদের ধরা হচ্ছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সেদিন মঞ্চে যারা বসেছিলেন তারা দায় এড়াতে পারেন না। তারা সেদিন পুলিশ হত্যা করেছে, নিরীহ মেয়েদের লাঠিপেটা করেছে, প্রধান বিচারপতির বাড়ি আক্রমণ করেছে, সাংবাদিকদের ওপরে চড়াও হয়েছে। যেখানে যা পেয়েছে সেখানে অগ্নিসংযগ করেছে- এটা আন্দোলন নয়। এটা কোনোদিন নেওয়া যায় না।

তিনি বলেন, মঞ্চে সেদিন বর্ষীয়ান নেতারাও বসেছিলেন। আমরা ভেবেছিলাম তারা এতদিনের অভিজ্ঞ নেতা তারা এসব ঘটনার জন্য দুঃখ প্রকাশ করবেন। আমরা শান্তিপূর্ণ সমাবেশ করতে চেয়েছিলাম, সেখানে কিছু দুষ্কৃতকারী এর মধ্য থেকে এসব করেছে- এ রকম একটা কিছু বলবে। কিন্তু তারা সেটা না করে তারপরের দিন আরও কঠোর আন্দোলন হরতাল ঘোষণা করল।

তিনি আরও বলেন, কঠিন কর্মসূচির প্রথম প্রহরেই আমরা দেখলাম বাসের মধ্যে ঘুমিয়ে থাকা শ্রমিকসহ বাসটি পুড়িয়ে দেওয়া হলো। তারপর দেখলাম অনেকগুলো বাস পার্কিং করা ছিল-সেগুলোও পুড়িয়ে দেওয়া হলো। তারা ২৮ তারিখ সমাবেশের সময় ঘটে যাওয়া ঘটনার জন্য দুঃখ প্রকাশ করল না; উল্টো কঠোর কর্মসূচি দিল। তারপর যানবাহন পোড়ানো শুরু হলো, মানুষ পোড়ানো হলো। এসবের দায় তো তারা এড়াতে পারেন না।

 

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

আর্কাইভ